ঈদের চতুর্থ দিনে সড়কে প্রাণ হারাল ১৯ জন

সারা দেশের সাত জেলায় আট বাস, মোটরসাইকেল ও অটোরিকশা দুর্ঘটনায় অন্তত ১৯ জন প্রাণ হারিয়েছেন। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

এসব দুর্ঘটনার মধ্যে সিরাজগঞ্জে চারটি বাস একসঙ্গে দুর্ঘটনায় পড়ে। এতে নিহত হন দুইজন। এছাড়া ফেনীতে পিকনিকের বাস গাছে ধাক্কা খেয়ে সাতজন, ফরিদপুরে দুই বাসের সংঘর্ষে এক চালকসহ তিনজন, কিশোরগঞ্জে ট্রাক-অটো সংঘর্ষে তিনজন, ময়মনসিংহে বাস-অটোরিকশা সংঘর্ষে দুইজন,  গোপালগঞ্জে ও টাঙ্গাইলে মোটরসাইকেল দুর্ঘটনায় একজনের প্রাণহানি হয়।

 ফরিদপুর

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় দুই বাসের সংঘর্ষে এক বাসের চালকসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩১ জন। 

ভাঙা হাইওয়ে থানার ওসি আতাউর রহমান জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় উপজেলার নওয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ফরিদপুর থেকে বরিশালের টেকের হাটগামী একটি লোকাল বাসের সঙ্গে বরিশাল থেকে রংপুরগামী তুহিন পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়।এতে ঘটনাস্থলে এক বাসের চালক ও এক নারীর মৃত্যু হয় এবং হাসপাতালে নেওয়ার পর আরও একজন মারা যান বলে ওসি আতাউর রহমান জানান।

ফেনী

ঢাকার মিরপুর থেকে কক্সবাজারগামী ‘প্রাইম প্লাস’ পরিহবহনের একটি পিকনিকের বাস ফেনীতে নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা লেগে সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২১ জন।

বৃহস্পতিবার সকালে সদর উপজেলার লেমুয়া ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

ফেনীর মহিপাল হাইওয়ে থানার ওসি মো. শাহজাহান খান জানান, নিহতদের মধ্যে দুই জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন ফেনীর ছাগলনাইয়ার শাহাদাত ও ঢাকার বিক্রমপুরের সুজন মিয়া।

ওসি শাহজাহান বলেন, নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি মহাসড়কে পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই ছয়জনের মৃত্যু হয়। হাসপাতালে নেয়ার পর আরও একজনের মৃত্যু হয়।

আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে দশজনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ফেনীর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আবু তাহের পাটোয়ারী।

গোপালগঞ্জ

মোটরসাইকেল ও মাইক্রোবাসের সংঘর্ষে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন মোটরসাইকেল চালকের স্ত্রী।

বৃহস্পতিবার বেলা ২টার দিকে উপজেলার গোপালপুর এলাকার ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে জানান কাশিয়ানী উপজেলার রামদিয়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক আমিনুর রহমান।

গোপালগঞ্জ সদর উপজেলার ঘোষেরচর উত্তরপাড়া গ্রামের আছর আলী মোল্লার ছেলে নিহত তুহিন মোল্লা (৪৫)। তুহিনের স্ত্রী সাখি বেগমকে (৪০) কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পরিদর্শক আমিনুর বলেন, তুহিন তার স্ত্রীকে নিয়ে মোটর সাইকেলে করে গোপালগঞ্জ থেকে কাশিয়ানীতে যাচ্ছিলেন। পথে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই তুহিনের মৃত্যু হয়।

কিশোরগঞ্জ

মালবাহী ট্রাকের সঙ্গে অটোরিকশার সংঘর্ষে কিশোরগঞ্জের কটিয়াদীতে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আাহত হয়েছেন আরও অন্তত চারজন।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে উপজেলার আচমিতা ইউনিয়ন পরিষদের সামনে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

কটিয়াদি হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক নাসির উদ্দিন মজুমদার জানান, নিহতরা হলেন অটোরিকশার চালক করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর গ্রামের জাহিদুল ইসলাম (৩০) ও ইটনা উপজেলার জয়সিদ্দি গ্রামের তোফাজ্জল হোসেন (২২) ও ওমর ফারুক (২২)।

আহত ইটনা উপজেলার জয়সিদ্দি গ্রামের আব্দুল কাদির (৩০), পরিমল (২২), গিয়াস উদ্দিন (৪৫) ও সিরাজ উল্লাহ (৫০)।

করিমগঞ্জের চামড়াবন্দর থেকে ভৈরবগামী অটোরিকশাটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায়। এতে অটোরিকশার চালকসহ সব যাত্রী গুরুতর আহত হন বলে জানান পরিদর্শক নাসির।

তিনি আরও জানান, আহতদের উদ্ধার করে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে এক সঙ্গে চার বাস দুর্ঘটনায় পড়ে দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত ২৫ জন।

বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে উপজেলার কোনাবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় থানার এসআই জহুরুল ইসলাম দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন। হতাহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

উত্তরাঞ্চলগামী হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে ঢাকাগামী ফাইভ স্টার পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় হানিফ পরিবহনের পেছনে থাকা ডিপজল ও এনা পরিবহনের দুইটি বাস দুর্ঘটনা কবলিত বাস দুটিকে ধাক্কা দিলে এ হতাহতের ঘটনা ঘটে বলে এসআই জহুরুল ইসলাম জানান।

ময়মনসিংহ

বাস-অটোরিকশা সংঘর্ষে ময়মনসিংহের ফুলপুরে শিশুসহ দুইজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

উপজেলার ইমাদপুরে বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী জানান।

নিহত সিরাজ উদ্দিন (৪৫) শেরপুরের বাসিন্দা। শিশু জায়েদের (৬) পরিচয় জানাতে পারেনি পুলিশ।

ওসি ইমারত বলেন, ঢাকাগামী সোনার বাংলা পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা অটোরিকশার সংঘর্ষ হলে ঘটনাস্থলেই এক শিশু মারা যায়।

পরে আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় সিরাজ উদ্দিন নামে আরও একজনের মৃত্যু হয় বলে জানান ওসি ইমারত।

টাঙ্গাইল

টাঙ্গাইলের সখীপুরে ঈদের পাঁচ দিন আগে ছেলেকে মোটরসাইকেল উপহার দিয়েছিলেন বাবা। সেই মোটরসাইকেল নিয়ে বেড়াতে গিয়ে নিহত হয়েছেন ছেলে। ঈদের তিনদিনের মাথায় সড়কে পিষ্ট হয়েছে আদরের সন্তান ইসতিয়াক আহমেদ(১৭)।

বৃহস্পতিবার সকালে সখীপুর-ঢাকা সড়কের বোয়ালী উত্তর পাড়া এলাকায় একটি পিকআপের সাথে সংঘর্ষে ঘটনাস্থলেই মারা যান ইসতিয়াক।

তিনি পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সানাবান্ধা এলাকার শাকিল আজাদের ছেলে ও বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

পরিবার ও প্রত্যক্ষদর্শীরা জানায়, নলুয়া যাওয়ার কথা বলে ইসতিয়াক আহমেদ বাসা থেকে মোটরসাইকেল নিয়ে বের হন।

সখীপুর-ঢাকা সড়কের বোয়ালী উত্তর পাড়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ ভ্যানের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই নিহত হন ইসতিয়াক। পুলিশ তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সখীপুর থানার ওসি মো. অমির হোসেন বলেন, লাশ উদ্ধার করা হয়েছে। ঘাতক পিকআপ ও তার চালককে গ্রেপ্তারে চেষ্টা চলছে।

 

টাইমস/এসআই

Share this news on: