কুকুরের মুখ থেকে নবজাতক উদ্ধার

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এলাকায় ফুটপাত থেকে কুকুরের মুখ থেকে একটি নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করেছে এক পুলিশ সদস্য।

মঙ্গলবার ভোর ৫টার দিকে আগ্রাবাদের বাদামতলী মোড় সংলগ্ন সোনালী ব্যাংকের সামনে ফুটপাত থেকে শিশুটিকে উদ্ধার করে ডবলমুরিং থানা এসআই মোস্তাফিজুর রহমান।

নগর পুলিশের সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান জানান, আগ্রাবাদ সোনালী ব্যাংকের সামনে তিনটি কুকুর বাচ্চাটিকে নিয়ে টানাটানি করছিল। সেখানে দায়িত্বরত ডবলমুরিং থানার এসআই মোস্তাফিজ সেটা দেখে বাচ্চাটাকে উদ্ধার করে প্রথমে মা ও শিশু হাসপাতালে নিয়ে যান। পরে সেখান থেকে শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। শিশুটি ওই এলাকার ভারসাম্যহীন এক নারীর বলে জানিয়েছেন স্থানীয়রা।

এসআই মোস্তাফিজুর রহমান বলেন, আগ্রাবাদ এলাকায় রাতে টহল দেওয়ার সময় বাদামতলী ক্রসিং হতে ২০ গজ উত্তর দিকে সোনালী ব্যাংকের সামনে ফুটপাতের ওপর কয়েকটি কুকুরকে কিছু একটা নিয়ে টানাটানি করতে দেখে কৌতুহল বসত আমি এগিয়ে যাই। এগিয়ে গিয়ে দেখি একটা বাচ্চা, মনে হয় সদ্যজাত শিশু। কুকুরগুলো তাকে নিয়ে টানাটানি করছে। সেখান থেকে এক নারীর সহায়তায় শিশুটিকে উদ্ধার করে দ্রুত আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যাই। পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই।

তিনি আরও বলেন, শিশুটির মায়ের সন্ধান করলে একই রাস্তার বিপরীত পাশে এক মানসিক ভারসাম্যহীন নারীকে খানিকটা রক্তাক্ত অবস্থায় রাস্তায় বসে থাকতে দেখেন। ওই নারীকে কিছু জিজ্ঞেস করলে কথা বলছিল না। শুধু রাস্তার উল্টো দিকে দেখাচ্ছিল হাত দিয়ে। ওই জায়গাতেই বাচ্চাটাকে নিয়ে কুকুরগুলো টানাটানি করছিল। পরে ওই নারীকে নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

মা ও নবজাতক শিশুটি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ৩৩ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন বলেও জানান তিনি।

 

টাইমস/এইচইউ

Share this news on: