ডেঙ্গু জ্বরে ময়মনসিংহ ও খুলনায় দুইজনের মৃত্যু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ময়মনসিংহ ও খুলনায় দুইজনের মৃত্যু হয়েছে। বুধবার ভোরে তাদের মৃত্যু হয় বলে জানা গেছে।

এর মধ্যে ময়মনসিংহে মারা গেছেন হাফিজুল ইসলাম (৩৪) নামে এক যুবক। অন্যদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শাহিদা বেগম (৫০) নামে এক নারী মারা যান।

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার হাফিজুল ইসলামের (৩৪) ডেঙ্গু ধরা পড়ে মাস দেড়েক আগে। তিনি ঢাকায় একটি তৈরি পোশাক কারখানায় কাজ করতেন। তিনি উপজেলার দরিরামপুর গ্রামের ইউনুস আলীর ছেলে।

তার বাবা ইউনুস জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডে ভর্তি রেখে কয়েকদিন চিকিৎসা দেওয়ার পর হাফিজুলের অবস্থার কিছুটা উন্নতি হয়। ওই অবস্থায় কোরবানির ঈদের আগে তাকে বাড়ি নিয়ে যাওয়া হয়। কিন্তু মঙ্গলবার রাতে হঠাৎ তার অবস্থার অবনতি হয়। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা হাফিজুলকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। সেখান থেকে ঢাকা নেয়ার পথে বুধবার ভোর ৫টার দিকে হাফিজুলের মৃত্যু হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার জানান, হাফিজুল নামে এক ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। জানা মতে তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তবে তার মৃত্যুর ব্যাপারে কোনো তথ্য জানা নেই আমাদের।

অন্যদিকে, খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন শাহিদা বেগম (৫০) নামে এক নারী। বুধবার ভোরে তিনি মারা যান।

হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরপি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস ডেঙ্গু রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মঙ্গলবার রাত পৌনে আটটার দিকে পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার পশারীবুনিয়া গ্রামের সাইদুর রহমানের স্ত্রী শাহিদা বেগম খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তিনি বেশ কিছুদিন ধরে ডেঙ্গু জ্বরে রোগে ভুগছিলেন। ডেঙ্গু ছাড়াও তিনি ডায়াবেটিকস ও লিভাররোগে আক্রান্ত ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে তিনি মারা যান।

এ নিয়ে খুলনা মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত দুই নারীসহ ছয় জনের মৃত্যু হল।

 

টাইমস/এইচইউ

Share this news on: