প্রাথমিকে শিক্ষকপদে উত্তীর্ণদের যা করতে হবে

রোববার সারাদেশে একযোগে প্রকাশিত হয়েছে রাজস্বখাত ভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮’ পরীক্ষার ফলাফল। এতে ৬১ জেলার মোট ৫৫ হাজার ২৯৫ জন পরীক্ষার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে। আগামী মাসে উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে এর আগে বেশকিছু গুরুত্বপূর্ণ কাজও শেষ করতে হবে উত্তীর্ণদের।

প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ি উত্তীর্ণ প্রার্থীগণকে অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি,লিখিত পরীক্ষার প্রবেশপত্র,নাগরিকত্ব সনদ এবং শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ মুক্তিযোদ্ধা সনদ,মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক সনদ,প্রযোজ্য ক্ষেত্রে এতিম সংক্রান্ত সনদ,প্রতিবন্ধী সংক্রান্ত সনদ,পোষ্য সনদ,আনসার ও গ্রাম প্রতিরক্ষা সনদ, উপজাতি সনদ ও্ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আগামী ৩০ সেপ্টেম্বর-২০১৯ অফিস চলাকালে নিজ নিজ জেলায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়ে স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সকল সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়নকৃত) জমা প্রদানের সময় উক্ত কাগজপত্রের মূলকপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রদর্শনের জন্য উপস্থাপন করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ ৩০ সেপ্টেম্বরের মধ্যে কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তাদের অনুকূলে মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু না হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

মৌখিক পরীক্ষা বোর্ডে প্রদর্শণের জন্য জমাদানকৃত সত্যায়িত সনদপত্র, প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে।  

এর আগে চলতি বছরের ২৪ মে থেকে ২৮ জুন মোট চার ধাপে  এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবছর রেকর্ড সংখ্যক প্রার্থী এ নিয়োগ পরীক্ষায় অংশ নেওয়ায় সার্বিক প্রস্তুতির জন্য বেশ বেগ পেতে হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। মোট ১২ হাজার পদের বিপরীতে ২৪ লাখ ৫ জন প্রার্থী এতে অংশগ্রহণ করেন।

 

টাইমস/এমএম 

Share this news on:

সর্বশেষ

img
যাত্রী কল্যাণ সমিতির প্রতিবেদন : ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ৪০৭ Apr 20, 2024
img
পাগলা মসজিদের দানবাক্সে এবার রেকর্ড ২৭ বস্তা টাকা Apr 20, 2024
img
মালয়েশিয়ায় শোষণের শিকার বাংলাদেশি শ্রমিকরা : জাতিসংঘ Apr 20, 2024
img
শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল Apr 20, 2024
img
তীব্র তাপপ্রবাহ : প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ Apr 20, 2024
img
সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি Apr 19, 2024
img
বিশ্বের ১০০ প্রভাবশালীদের তালিকায় আলিয়া Apr 19, 2024
img
পালিয়ে আসা ২৮৫ জনকে ফেরত নিচ্ছে মিয়ানমার: পররাষ্ট্রমন্ত্রী Apr 19, 2024
img
গ্রেপ্তারি পরোয়ানার শঙ্কায় নেতানিয়াহু, ইসরায়েলে জরুরি বৈঠক Apr 19, 2024
img
পালিয়ে বাংলাদেশে এলেন আরও ১১ বিজিপি সদস্য Apr 19, 2024