রংপুর রেলওয়ে স্টেশনের বিভিন্ন ট্রেনের সময়সূচি

বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থায় গুরুত্ববহ একটি মাধ্যম হলো রেলপথ যোগাযোগ। ভ্রমণ প্রিয় মানুষের কাছে ট্রেনভ্রমণ এখনও পছন্দের শীর্ষে রয়েছে। কারণ সড়ক পথে ভ্রমণের অনেক ঝক্কি-ঝামেলাই ট্রেনভ্রমণে আপনাকে পোহাতে হবে না। যেমন- জ্যাম, গাড়ির হর্ন ও শব্দ, কালো ধোয়া, ধুলা প্রভৃতি সমস্যাগুলো রেলপথে নেই।

উত্তরবঙ্গের সাথে সারা দেশের রেল যোগাযোগের ক্ষেত্রে রংপুর রেলওয়ে স্টেশন দীর্ঘদিন ধরেই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। স্টেশনটি ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের সাথে রংপুরের রেল যোগাযোগের কেন্দ্রবিন্দু।

বাংলাদেশ টাইমস-এর পাঠকদের সুবিধার জন্য রংপুর রেলওয়ে স্টেশন থেকে দেশের বিভিন্ন স্থানে চলাচলকারী ট্রেনের নাম ও সময়সূচি তুলে ধরা হলো।

রংপুর থেকে ঢাকা

রংপুর এক্সপ্রেস (৭৭২): রংপুর থেকে ছাড়ে রাত ৮টায় এবং ঢাকায় পৌঁছায় ভোর ৬টা ০৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধ রোববার।

কুড়িগ্রাম এক্সপ্রেস: রংপুর রেল স্টেশন থেকে ছাড়বে সকাল ০৮টা ৩১ মিনিটে। ঢাকা রেলস্টেশনে পৌঁছাবে বিকাল ৫টা ২৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধ বুধবার।

ঢাকা থেকে রংপুর

রংপুর এক্সপ্রেস (৭৭১): ঢাকা থেকে ছাড়ে সকাল ৯ টা ১০ মিনিটে এবং রংপুর পৌঁছায় সন্ধ্যা ৭টা ০৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধ সোমবার।

কুড়িগ্রাম এক্সপ্রেস: ঢাকা থেকে রাত ৮টা ৪৫ মিনিটে ছাড়ে এবং রংপুর পৌঁছায় ভোর ৫টা ২৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধ বুধবার।

রংপুর থেকে শান্তাহার

দোলনচাঁপা এক্সপ্রেস (৭৬৮): রংপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৮টা ১১ মিনিটে এবং শান্তাহার পৌঁছায় দুপুর ১২টা ২০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

উত্তরবঙ্গ মেইল (০৮): রংপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে বিকাল ৩ টা ৪২ মিনিটে এবং শান্তাহার পৌঁছায় রাত ১০টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

রংপুর থেকে দিনাজপুর

দোলনচাঁপা এক্সপ্রেস (৭৬৭): রংপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে বিকাল ৪ টা ৪০ মিনিটে। দিনাজপুর পৌঁছায় সকাল ৮ টা ২০ মিনিটে। সপ্তাহে কোন বন্ধ নেই।

রামসাগর এক্সপ্রেস (৫৯): রংপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ১০টা ০৩ মিনিটে। দিনাজপুর পৌঁছায় দুপুর ১টা ২০ মিনিটে। সপ্তাহে কোন বন্ধ নেই।

রংপুর থেকে লালমনিরহাট

দিনাজপুর কমিউটার (৬২): রংপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে দুপুর ১ টা ২৭ মিনিটে। লালমনিরহাট পৌঁছায় দুপুর ২ টা ৫০ মিনিটে। সপ্তাহে কোন বন্ধ নেই।

লালমনি কমিউটার (৬৪): রংপুর থেকে ছাড়ে ভোর ৬ টা ৫৫ মিনিটে এবং লালমনিরহাট পৌঁছায় সকাল ৮টায়। সপ্তাহে কোন বন্ধ নেই।

পার্বতীপুর কমিউটার (৭০): রংপুর থেকে ছাড়ে রাত ৯ টা ২৫ মিনিটে এবং লালমনিরহাট পৌঁছায় রাত ১০টা ২৫ মিনিটে। সপ্তাহে কোন বন্ধ নেই।

রংপুর কমিউটার ২: রংপুর থেকে ছাড়ে সকাল ১০ টা ৫৭ মিনিটে এবং লালমনিরহাট পৌঁছায় সকাল ১১টা ৫০ মিনিটে। সপ্তাহে কোন বন্ধ নেই।

রংপুর থেকে পার্বতীপুর

লালমনি কমিউটার (৬৩): রংপুর থেকে ছাড়ে দুপুর ২ টা ০২ মিনিটে এবং পার্বতীপুর পৌঁছায় বিকাল ৩টা ৩০ মিনিটে। সপ্তাহে কোন বন্ধ নেই।

পার্বতীপুর কমিউটার (৬৯): রংপুর থেকে ছাড়ে সন্ধ্যা ৬টা ২১ মিনিটে এবং পার্বতীপুর পৌঁছায় সন্ধ্যা ৭টা ২০ মিনিটে। সপ্তাহে কোন বন্ধ নেই।

রংপুর কমিউটার: রংপুর থেকে ছাড়ে দুপুর ১ টা ২৫ মিনিটে এবং পার্বতীপুর পৌঁছায় দুপুর ২টা ২০ মিনিটে। সপ্তাহে কোন বন্ধ নেই।

রংপুর থেকে পঞ্চগড়

উত্তরবঙ্গ মেইল (০৭): রংপুর থেকে ছাড়ে বিকাল ৩ টা ৪২ মিনিটে এবং পঞ্চগড়ে পৌঁছায় রাত ৯টা ৩০ মিনিটে। সপ্তাহে কোন বন্ধ নেই।

রংপুর থেকে বোনাপাড়া

রামসাগর এক্সপ্রেস (৬০): রংপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে বিকাল ৬টা ২০ মিনিটে। বোনাপাড়া পৌঁছায় রাত ৯টা ৪৫ মিনিটে। সপ্তাহে কোন বন্ধ নেই।

রংপুর থেকে বিড়ল

দিনাজপুর কমিউটার (৬১): রংপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৮টা ১১ মিনিটে। বিড়ল পৌঁছায় সকাল ১০টা ৪০ মিনিটে। সপ্তাহে কোন বন্ধ নেই।

তথ্যসূত্র: বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইট

 

টাইমস/এনজে/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
জুনের মধ্যেই ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী Mar 29, 2024
img
বাজারে বেড়েছে মাংসের দাম, সবজিতে স্বস্তি Mar 29, 2024
img
বিএনপির ৮০ ভাগ নিগৃহীত নেতাদের তালিকা দিতে হবে : ওবায়দুল কাদের Mar 29, 2024
img
জায়েদ খানের নায়িকা হচ্ছেন টালিউডের পূজা ব্যানার্জি Mar 29, 2024
img
বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান Mar 29, 2024
img
আজ ঢাকার বাতাস ‘অস্বাস্থ্যকর’ Mar 29, 2024
img
দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ Mar 29, 2024
img
বিশ্ববাজারে স্বর্ণের দামে সর্বোচ্চ রেকর্ড Mar 28, 2024
img
দূষণের কারণে বছরে পৌনে ৩ লাখ বাংলাদেশির মৃত্যু Mar 28, 2024
img
আইএমএফের হিসাবে দেশের রিজার্ভ এখন কত, জানালো বাংলাদেশ ব্যাংক Mar 28, 2024