দুই দিনের রিমান্ডে লোকমান

মাদক আইনে করা মামলায় মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ভারপ্রাপ্ত পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক (বিসিবি) লোকমান হোসেন ভূঁইয়ার দুই দিনের রিমান্ড নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

শুক্রবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

লোকমানের পক্ষে রিমান্ডের বিরোধিতা করে জামিনের আবেদন করেছিলেন আইনজীবী মকবুল হোসেন ফকির।

শুনানিতে তিনি বলেন, ‘রিমান্ড আবেদনে বলা হয়েছে, মদের বোতল পাওয়া গেছে লোকমানের বাসায়। অথচ মোহামেডান ক্লাবে অবৈধভাবে মদের ব্যবসা করার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। ভুয়া যুক্তি দিয়ে তাকে রিমান্ডে নিতে চাইছে।’

শুনানি শেষে বিচারক জামিন আবেদন নাকচ করে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

র‍্যাব সদস্যরা বুধবার মধ্যরাতে লোকমানকে রাজধানীর মণিপুরিপাড়ার বাসা থেকে গ্রেপ্তার করেন। তার বাসা থেকে চার লিটার বিদেশি মদ উদ্ধার করা হয়। গত রাতে তার বিরুদ্ধে তেজগাঁও থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে র‍্যাব।

র‍্যাব-২-এর অধিনায়ক আশিক বিল্লাহ বৃহস্পতিবার ব্যাটালিয়ন সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে বলেন, লোকমান মোহামেডান স্পোর্টিং ক্লাবের জায়গা ভাড়া দিয়ে প্রতিদিন পেতেন ৭০ হাজার (মাসে ২১ লাখ) টাকা। তাঁর প্রত্যক্ষ সহযোগিতায় প্রতিদিন সেখানে ক্যাসিনোর আসর বসত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন, গত দুই বছরে যে ৪১ কোটি টাকা তিনি উপার্জন করেছেন, তার প্রায় পুরোটাই অস্ট্রেলিয়ায়। ছেলে অস্ট্রেলিয়ায় থাকায় তিনি প্রায়ই সেখানে যেতেন।

 

টাইমস/এসআই

Share this news on: