চট্টগ্রামে স্কুল পালিয়ে আড্ডা, ২৬ শিক্ষার্থীকে সর্তক করল পুলিশ

চট্টগ্রামে স্কুল ফাঁকি দিয়ে বন্ধুদের সঙ্গে আড্ডা দেয়ায় থানায় ডেকে নিয়ে ২৬ শিক্ষার্থী ও তাদের অভিভাবককে সর্তক করেছে পুলিশ।

রোববার দুপুরে ২৬ শিক্ষার্থীর অভিভাবকদের ডেকে এনে এ বিষয়ে অবহিত করেছে কোতোয়ালি থানা পুলিশ। ওই শিক্ষার্থীরা স্কুল ফাঁকি দিয়ে নগরের সিআরবি এলাকায় আড্ডা দিচ্ছিল।

নগরীর কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, আজ স্কুল ফাঁকি দিয়ে সিআরবি এলাকায় আড্ডা দেওয়া ২৬ শিক্ষার্থীকে ডেকে নিয়ে তাদের অবস্থান সম্পর্কে নিজ নিজ পরিবারকে জানানো হয়েছে। এসময় তাদের স্কুল-কলেজ ফাঁকি না দিয়ে পড়ালেখায় মনোযোগী হওয়ার উপদেশ দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা তাদের ভুল বুঝতে পেরেছে। বিষয়টিকে অভিভাবকরাও ইতিবাচকভাবে নিয়েছেন। তারা জানিয়েছেন, বিষয়টি তাদের কল্পনারও বাইরে। পুলিশ না জানালে তাদের সন্তানদের এ অবস্থা সম্পর্কে তারা জানতেই পারতেন না।

ওসি জানান, প্রায়শই দেখা যায় স্কুল চলাকালীন শিক্ষার্থীদের একটি অংশ নগরের বিভিন্ন বিনোদন কেন্দ্রে আড্ডা দেয়, ঘোরাফেরা করে। অথচ তাদের অভিভাবকরা জানেন তাদের সন্তান বিদ্যালয়ে বা কলেজে গেছে। এভাবে স্কুল/কলেজ ফাঁকি দেওয়া শিক্ষার্থীরাই পরে বিভিন্ন কিশোর গ্যাংয়ের সদস্য হয়ে উঠছে। এভাবেই বিপৎগামী হচ্ছে তারা।

তিনি বলেন, এসব শিক্ষার্থী আমাদেরই ভাই-বোন ও সন্তান। তাদের ভুল থেকে ফেরাতে উদ্যোগ নিয়েছে পুলিশ। ব্যস্ত নাগরিক জীবনে সন্তানদের খোঁজ রাখার জন্য অনুরোধ জানানো হয়েছে অভিভাবকদেরও।

 

টাইমস/এইচইউ

Share this news on: