রাজশাহী রেলওয়ে স্টেশন হতে ছেড়ে যাওয়া সকল ট্রেনের সময়সূচি

বাংলাদেশের প্রাচীন ও ঐত্যিহবাহী মেট্রোপলিটন শহরগুলোর মধ্যে অন্যতম রাজশাহী। এটি উত্তরবঙ্গের সব থেকে বড় শহর এবং এর অবস্থান পদ্মা নদীর তীরে।

রাজশাহীর সাথে সারাদেশের যোগাযোগ রক্ষায় রাজশাহী রেলওয়ে স্টেশনের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এটিই শহরের প্রধান রেলওয়ে স্টেশন। স্টেশনটি থেকে প্রতিদিন বহু ট্রেন ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার উদ্দেশ্যে রওনা করে।

বাংলাদেশ টাইমস-এর পাঠকদের সুবিধার জন্য রাজশাহী রেলওয়ে স্টেশন হতে ছেড়ে যাওয়া সকল ট্রেনের সময়সূচি তুলে ধরা হল।

রাজশাহী হতে ঢাকা

সিল্কসিটি এক্সপ্রেস (৭৫৪): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৭ টা ৪০ মিনিটে এবং ঢাকায় পৌঁছায় দুপুর ১ টা ৩০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন রোববার।

পদ্মা এক্সপ্রেস (৭৬০): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে বিকাল ৪ টায় এবং ঢাকায় পৌঁছায় সন্ধ্যা ৯ টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন মঙ্গলবার।

ধূমকেতু এক্সপ্রেস (৭৭০): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে রাত ১১ টা ২০ মিনিটে এবং ঢাকায় পৌঁছায় ভোর ৪ টা ৫০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবার।

বনলতা এক্সপ্রেস (৭৯২): বনলতা এক্সপ্রেস (৭৯২): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৭ টায় এবং ঢাকায় পৌঁছায় সকাল ১১ টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবার।

ঢাকা হতে রাজশাহী

সিল্কসিটি এক্সপ্রেস (৭৫৩): ঢাকা থেকে ছাড়ে দুপুর ২ টা ৪৫ মিনিটে এবং রাজশাহী পৌঁছায় রাত ৮ টা ৩৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন রোববার।

পদ্মা এক্সপ্রেস (৭৫৯): ঢাকা থেকে ছাড়ে রাত ১১ টায় এবং রাজশাহী পৌঁছায় ভোর ৪ টা ৩০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন মঙ্গলবার।

ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯): ঢাকা থেকে ছাড়ে সকাল ৬ টায় এবং রাজশাহী পৌঁছায় সকাল ১১ টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন শনিবার।

বনলতা এক্সপ্রেস : ঢাকা থেকে ছাড়ে বেলা ১টা ৩০ মিনিটে। রাজশাহী পৌঁছায় সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবার।

রাজশাহী হতে খুলনা

কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে দুপুর ২ টা ১৫ মিনিটে এবং খুলনা পৌঁছায় রাত ৮ টায়। সাপ্তাহিক বন্ধের দিন শনিবার।

সাগরদীঘি এক্সপ্রেস (৭৬২): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৬ টা ৪০ মিনিটে এবং খুলনা পৌঁছায় দুপুর ১২ টা ৪৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন সোমবার।

মহানন্দা এক্সপ্রেস (১৬): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৭ টা ৫৫ মিনিটে এবং খুলনা পৌঁছায় বিকাল ৪ টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

খুলনা থেকে রাজশাহী

কপোতাক্ষ এক্সপ্রেস: খুলনা থেকে ছাড়ে ভোর ৬টা ৩০ মিনিটে এবং রাজশাহী পৌঁছায় দুপুর ১২টা ২০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ শনিবার।

সাগরদাঁড়ি এক্সপ্রেস: খুলনা থেকে ছাড়ে বিকাল ৪টায় এবং রাজশাহী পৌঁছায় রাত ১০টা ০০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ সোমবার।

মহানন্দা এক্সপ্রেস: খুলনা থেকে ছাড়ে সকাল ১১টায়। সাপ্তাহিক বন্ধ নেই।


রাজশাহী হইতে চাঁপাইনবাবগঞ্জ

রাজশাহী এক্সপ্রেস (০৫): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে রাত ৮ টা ১৫ মিনিটে এবং চাঁপাইনবাবগঞ্জ পৌঁছায় ১০টা ২০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

মহানন্দা এক্সপ্রেস (১৫): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিটে এবং চাঁপাইনবাবগঞ্জ পৌঁছায় রাত ৯ টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

রাজশাহী কমিউটার (৫৭): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৯ টা ২৫ মিনিটে এবং চাঁপাইনবাবগঞ্জ পৌঁছায় সকাল ১১ টা ১০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

রাজশাহী হতে ঈশ্বরদী

রাজশাহী কমিউটার (৭৮): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সন্ধ্যা ৭ টা ৩৫ মিনিটে এবং ঈশ্বরদী পৌঁছায় রাত ৯ টা ২০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

রাজশাহী কমিউটার (৫৮): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৫ টা ৩০ মিনিটে এবং ঈশ্বরদী সকাল ৭ টায়। সাপ্তাহিক বন্ধ নেই।

রাজশাহী হতে নীলফামারী

বরেন্দ্র এক্সপ্রেস (৭৩১): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে বিকাল ৩ টায় এবং নীলফামারী পৌঁছায় রাত ৯ টা ৫০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন রোববার।

রাজশাহী হতে চিলাহাটি

তিতুমির এক্সপ্রেস (৭৩৩): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৬ টা ২০ মিনিটে এবং চিলাহাটি পৌঁছায় দুপুর ১ টায়। সাপ্তাহিক বন্ধের দিন বুধবার।

রাজশাহী হতে গোয়ালন্দঘাট

মধুমতী এক্সপ্রেস (৭৫৬): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৭ টায় এবং গোয়ালন্দঘাট পৌঁছায় দুপুর ১২ টা ২০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন বৃহস্পতিবার।

রাজশাহী হতে সিরাজগঞ্জ বাজার

রাজশাহী এক্সপ্রেস (০৬): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ১০ টা ৩০ মিনিটে এবং সিরাজগঞ্জ বাজার পৌঁছায় বিকাল ৫ টা ১০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

রাজশাহী হতে পার্বতীপুর

উত্তরা এক্সপ্রেস (৩১): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে দুপুর ১২ টা ৩০ মিনিটে এবং পার্বতীপুর পৌঁছায় রাত ১০ টা ১৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

তথ্যসূত্র: বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইট।

 

টাইমস/এনজে/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
দূষণের কারণে বছরে পৌনে ৩ লাখ বাংলাদেশির মৃত্যু Mar 28, 2024
img
আইএমএফের হিসাবে দেশের রিজার্ভ এখন কত, জানালো বাংলাদেশ ব্যাংক Mar 28, 2024
img
প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত Mar 28, 2024
img
বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ Mar 28, 2024
img
জাহাজসহ জিম্মি নাবিকদের উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী Mar 28, 2024
img
ঢাবির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ, ৮৯.৯৩ শতাংশ ফেল Mar 28, 2024
img
একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন Mar 28, 2024
img
রাজসিক সংবর্ধনায় দায়িত্ব নিলেন বিএসএমএমইউ'র নতুন উপাচার্য Mar 28, 2024
img
রোদে পোড়া ত্বকের যত্নে হলুদের ঘরোয়া প্যাক Mar 28, 2024
img
শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি Mar 28, 2024