ঝিনাইদহে সরকারি ভেটেরিনারি কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে ৯ মাস ধরে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বুধবার সকাল ৯টা থেকে বেলা পৌনে ১টা পর্যন্ত সদর উপজেলার হলিধানী এলাকায় কলেজের সামনে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা সড়ক অবরোধ করে রাখে। এতে বন্ধ হয়ে যায় ঝিনাইদহ ও চুয়াডাঙ্গাগামী সকল প্রকার যানবাহন। ভোগান্তিতে পড়েন চলাচলকারী যাত্রীরা।

পরে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের আশ্বাসে তারা অবরোধ প্রত্যাহার করেন। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অনশন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

শিক্ষার্থীদের অভিযোগ, কলেজটি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়েছে। কিন্তু যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনাপত্তিপত্র দিচ্ছে না। যে কারণে গত ৯ মাস যাবত বন্ধ রয়েছে তাদের ক্লাস ও পরীক্ষা।

কলেজের অধ্যক্ষ অমলেন্দু ঘোষ জানান, কলেজটি আগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ছিল। পরে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়। কিন্তু যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনাপত্তিপত্র দেয়নি বলে এই অচলাবস্থা তৈরি হয়েছে।

অচলাবস্থা নিরসনের জন্য কলেজের পক্ষ থেকে চেষ্টা চালানো হচ্ছে। জেলা প্রশাসনও চেষ্টা করছে বলে তিনি জানান।

এর আগে গত বুধবার ক্লাস-পরীক্ষা চালু ও এনওসি পাওয়ার দাবীতে সড়ক অবরোধ করে তারা। সে সময় জেলা প্রশাসনের প্রতিনিধি ও পুলিশের কর্মকর্তাদের আশ্বাসে ১ ঘন্টা সড়ক অবরোধ করেন। শিক্ষার্থীদের মঙ্গলবার পর্যন্ত দেয়া আল্টিমেটামের পরও অনাপত্তিপত্র না দেয়ার কারণে বুধবার আবারো সড়ক অবরোধ করেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: