২০১৯ সালে পুতিন মারা যাবেন : বধির হবেন ট্রাম্প

২০১৯ সালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জন্য ভয়াবহ দু:সংবাদ অপেক্ষা করছে। এমনটাই মনে করছেন বিখ্যাত অন্ধ নারী বাবা ভাঙ্গা। তার মতে, ২০১৯ সালে পুতিন মারা যেতে পারেন এবং ট্রাম্প বধির হয়ে যেতে পারেন। আর ইউরোপে নেমে আসতে পারে ভয়াবহ অর্থনৈতিক সংকট। সূত্র ডেইলি মেইল।

বাবা ভাঙ্গা বুলগেরিয়ার একজন রহস্যময়ী অন্ধ নারী, যিনি ইতোমধ্যে বিভিন্ন ভবিষ্যদ্বাণী করে বিশ্বে বিখ্যাত হয়ে আছেন। বাবা ভাঙ্গা ১৯৯৬ সালে ৮৫ বছর বয়সে মারা যান। তবে তিনি মৃত্যুকালে প্রতি বছরের জন্য অনেকগুলো ভবিষ্যদ্বাণী করে গেছেন।

বুলগেরিয়ার একজন রহস্যময়ী অন্ধ নারী বাবা ভাঙ্গা

এর আগেও তিনি বিভিন্ন ধরনের ভবিষ্যদ্বাণী করেছিলেন, যার বেশ কয়েকটির সাক্ষী হয়েছে বিশ্ব। এর মধ্যে অন্যতম ছিল ২০০১ সালের ৯/১১ এর ঘটনা এবং ইউরোপে আইএসআইএস এর উত্থান। যুক্তরাষ্ট্রে ভয়াবহ সন্ত্রাসী হামলা হবে এবং বহু হতাহতের ঘটনা ঘটবে এমনটাই ভবিষ্যদ্বাণী করেছিলেন এই অন্ধ নারী। এছাড়া ইউরোপ ও এর আশেপাশে মুসলমানদের উত্থান ঘটবে এবং মুসলমানরা ধীরে ধীরে ইউরোপ দখল করে নিবে, যা দ্বারা তিনি মূলত আইএসআইএস এর উত্থানকে ইঙ্গিত করেছিলেন।

সেই সঙ্গে ইউরোপ থেকে বৃটেন বিচ্ছিন হয়ে যাবে বলে তিনি ইঙ্গিত করেছেন, যাকে আমরা ব্রেক্সিট বলে ধরে নিতে পারি। এ ঘটনার দিকে তাকালে দেখা যায়, মৃত্যুর বেশ কয়েক বছর পরও ওই অন্ধ নারীর ভবিষ্যদ্বাণী বাস্তব হয়ে যাচ্ছে।

এদিকে ২০১৯ সালের জন্যও ভবিষ্যদ্বাণী করেছেন বাবা ভাঙ্গা। তার দেয়া ভবিষ্যদ্বাণী অনুযায়ী বিশ্বের শীর্ষ প্রভাবশালী দুই নেতার জন্য ২০১৯ সাল মোটেই সুখকর নয়। কারণ তার মতে, এ বছর নিজ নিরাপত্তা কর্মীর দ্বারা প্রেসিডেন্ট পুতিনকে হত্যা করা হতে পারে। আর কোনো এক রহস্যময়ী রোগে আক্রান্ত হয়ে শ্রবণশক্তি হারাতে পারেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এছাড়া বাবা ভাঙ্গা আরও ভবিষ্যদ্বাণী করেছেন যে, এ বছর ভয়াবহ সুনামীর আঘাতে এশিয়ার বেশ কিছু এলাকা বিলীন হয়ে যাবে। আর চরম অর্থনৈতিক সংকটে ভোগবে সমগ্র ইউররোপ। যা ব্রেক্সিটের ফলে দেখা যেতে পারে বলে আশংকা করছেন অনেকেই।

একই সঙ্গে একটি দৈত্যাকার উল্কা রাশিয়ায় আঘাত হানতে পারে বলেও সতর্ক করে গেছেন এই অন্ধ নারী। এখন প্রশ্ন হচ্ছে সত্যি কি এসব ঘটনা ঘটবে? এর উত্তর আমাদের কারো জানা নেই। জানার কথাও নয়। সময়ই বলে দেবে, তার এ ভবিষ্যদ্বাণী কতটুকু সফল বা
ব্যর্থ।

তবে জানা যায়, ইতোমধ্যে ২০১২ সালের নির্বাচনের সময় একবার পুতিনকে হত্যাচেষ্টা করা হয়েছে। এর পর থেকে কঠোর নিরাপত্তা চাদরে বেষ্টিত অবস্থায় চলাফেরা করছেন পুতিন। তিনি হয়তো বাবা ভাঙ্গার ভবিষ্যদ্বাণী বাস্তব হওয়ার আশংকা করছেন। তাই তার নিরাপত্তায় একটি উচ্চ প্রশিক্ষিত স্নাইপার স্কোয়াড গঠন করা হয়েছে। যাদের একটাই কাজ- পুতিনকে জীবিত রাখা।

অন্যাদিকে ট্রাম্প যে কেবল অজানা রোগে আক্রান্ত হয়ে ট্রিনিটাস, ব্রেইন ট্রমা ও শ্রবণশক্তি হারাবেন তাই নয়, তার পরিবারের কোন একজন সদস্য ভয়াবহ কার দুর্ঘটনার সম্মুখীন হবেন। এমনটাই ভবিষ্যদ্বাণী করেছেন বাবা ভাঙ্গা।

এদিকে এ বছর লক্ষ্য করা গেছে যে, কিউবা এবং চীনে কর্মরত কয়েকজন মার্কিন কূটনীতিক রহস্যময়ভাবে শ্রবণশক্তি হ্রাস ও ট্রিনিটাস সমস্যায় ভুগেছেন। তবে বাগিং ও নজরদারির কারণে অতিমাত্রায় স্পন্দিত রেডিওফ্রিকোয়েন্সি বা মাইক্রোওয়েব ইলেক্ট্রোম্যাগনেটিক বিকিরণে আক্রান্ত হওয়ায় এ সমস্যা হয়েছে বলে কিছু প্রতিবেদনে দাবি করা হয়।

২০১৯ সালের মার্চে ব্রিটেন ইউরোপিয় ইউনিয়ন থেকে বের হয়ে গেলে ইউরোপে চরম অর্থনৈতিক সংকট দেখা দেবে বলে সতর্ক করেছেন ব্রেক্সিট বিশেষজ্ঞরা। ফলে ইউরোপের অর্থনৈতিক মন্দা সম্পর্কে বাবা ভাঙ্গা যে ভবিষ্যদ্বাণী করেছেন তাও বাস্তব হওয়ার আশংকা রয়েছে।

 

টাইমস/এএইচ/জিএস

Share this news on:

সর্বশেষ

img
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র Apr 19, 2024
img
ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু Apr 19, 2024
img
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল Apr 19, 2024
img
রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী Apr 18, 2024
img
ফের বাড়ল স্বর্ণের দাম, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা Apr 18, 2024
img
গবেষণায় বাংলাদেশে বিক্রি হওয়া শিশুখাদ্য সেরেলাক নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য Apr 18, 2024
img
আ.লীগের এমপি-মন্ত্রীর সন্তান-স্বজনদের উপজেলা নির্বাচন করতে মানা Apr 18, 2024
img
আইপিএল থেকে ডাক পেয়েও যে কারণে যেতে পারেননি শরিফুল Apr 18, 2024
img
রাত পোহালেই শিল্পী সমিতির নির্বাচন, কে লড়ছেন কার বিপক্ষে Apr 18, 2024
img
লিটারে ৪ টাকা বেড়েছে বোতলজাত সয়াবিন তেলের দাম Apr 18, 2024