রাতারাতি বড়লোক হতে চেয়েছিলেন যুবলীগের কিছু নেতা: হারুনুর রশীদ

যুবলীগের বিদায়ী সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেছেন, গুটিকয়েক লোকের অতি লোভের কারণে, তাদের আচার-আচরণের কারণে, রাতারাতি বড়লোক বড়লোক হওয়ার দুঃস্বপ্নের কারণে আজকে আমাদের নামে অপবাদ আসছে। আমাদের যারা সাধারণ কর্মী, তারা খুবই ভালো মানুষ, তাদের কোনো লোভ-লালসা নেই। তারা নেত্রীর আদর্শ বাস্তবায়নের জন্য কাজ করে।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের কংগ্রেসের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কংগ্রেস উদ্বোধন করেন।

হারুনুর রশীদ বলেন, ‘আমাদের কর্মীরা শুধু একটু ভালোবাসা চায়। একটু সম্মান চায়। লোভ-লালসা ভর করেছে আমাদের মতো কিছু লোকের ওপর।’

সপ্তম জাতীয় কংগ্রেসে সংগঠনের সাংগঠনিক রিপোর্ট উপস্থাপনের সময় একথা বলেন হারুন।

শেখ হাসিনার উদ্দেশে হারুনুর রশীদ বলেন, ‘আপনার নির্দেশ পালনের জন্য যুবলীগের নেতা-কর্মীরা সর্ব্বোচ্চ ত্যাগ দিতে প্রস্তুত। নূর হোসেন জীবন দিয়ে তা প্রমাণ করে গেছে। আপনি (শেখ হাসিনা) আমাদেরকে শিখিয়েছেন, রাজনীতি নেওয়ার জন্য নয়, রাজনীতি দেওয়ার জন্য, যা যুবলীগের লাখ লাখ নেতাকর্মী পালন করে আসছে।’

‘আমরা যারা রাজনীতি করি, তারা দেশের শ্রেষ্ঠ সন্তান। আমরা মানুষের জন্য কাজ করি, আমরা পুলিশের পিটুনি খাই, আমরা জেলখানায় যাই, নির্যাতিত হই।’

সাম্প্রতিক সময়ে ‘অনিয়ম, দুর্নীতি আর দুর্বৃত্তদের আশ্রয়-প্রশ্রয়ের কেন্দ্র’ হয়ে ওঠার জন্য ব্যাপক সমালোচিত আওয়ামী লীগের যুব সংগঠনটি। গত সেপ্টেম্বরে এক সভায় যুবলীগ নিয়ে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উষ্মা প্রকাশ করেন। এরপর ঢাকায় ক্যাসিনো বন্ধে র‌্যাবের অভিযান শুরু হয়। অভিযানে প্রকাশ পেতে থাকে যুবলীগ নেতাদের নাম, গ্রেপ্তারও হন কয়েকজন নেতা।

শুরুতে এতে ক্ষোভ জানিয়েছিলেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক; পরে নিশ্চুপ হয়ে যান তিনি। ক্যাসিনো কেলেঙ্কারিতে থাকা যুবলীগ নেতাদের পৃষ্ঠপোষকতা দেওয়ার অভিযোগ আসতে থাকে তার বিরুদ্ধেও। এক পর্যায়ে শেখ হাসিনার নির্দেশে যুবলীগ চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় ওমর ফারুককে, বহিষ্কার করা হয় ইসমাইল চৌধুরী সম্রাটসহ কয়েকজনকে।

এরপর সভাপতিমণ্ডলীর সদস্য চয়ন ইসলামকে আহ্বায়ক এবং বর্তমান সাধারণ সম্পাদক হারুনুর রশীদকে সদস্য সচিব করে যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি করে দেওয়া হয়।

 

টাইমস/এসআই

Share this news on: