সরকার বিরোধীদলের প্রতি সহানুভূতিশীল: ওবায়দুল কাদের  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ প্রতিপক্ষকে দুর্বল মনে করে না। গণতন্ত্রকে শক্তিশালী করতে প্রয়োজন শক্তিশালী বিরোধীদল। এজন্য আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার বিরোধী দলের প্রতি সহানুভূতিশীল।

আওয়ামী লীগের ২১তম সম্মেলন শেষে শনিবার বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের অফিসে আক্রমণ হয়েছিল। আমরা আক্রান্ত হয়ে পাল্টা আক্রমণ করিনি। তবে জনগণের জানমালের স্বার্থে যতটুকু প্রয়োজন ততটুকু আমরা করেছি।

আওয়ামী লীগের এবারের সম্মেলনকে বাংলাদেশের ইতিহাসে সুশৃঙ্খল ও ঐতিহাসিক বলে মন্তব্য করে নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমাদের এখনও অনেক কাজ বাকি। আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ। সাধারণ সম্পাদক পদে আসার মতো যোগ্যতা আমার নেই। মমতাময়ী মায়ের মতো তিনি (শেখ হাসিনা) আমার পাশে দাঁড়িয়েছেন। কলিগরাও অনেক কষ্ট করেছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এবারের সম্মেলন ঐতিহাসিক। নির্ঝঞ্ঝাট সম্মেলন। দিন-রাত পরিশ্রম করেছেন কর্মীরা। আমাদের সহযোগী সংগঠনগুলো কাজ করেছে। সাংবাদিকরাও দিন-রাত পরিশ্রম করেছেন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীদের নাম তিন বার করে নির্বাচন কমিশন জানতে চেয়েছে। প্রতিদ্বন্দ্বিতা না থাকায় আমাদের নাম ঘোষণা করা হয়েছে। দ্বিতীয় বারের মতো নির্বাচিত করার জন্য জননেত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি। শেখ রেহানাকেও কৃতজ্ঞতা জানাচ্ছি।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: