সব অপরাধী নজরদারীতে: কাদের

‘দলীয় বিবেচনায় কারো অপরাধ ক্ষমা করার সুযোগ নেই। অপরাধী যে দলেরই হোক না কেন, তাকে শাস্তি পেতেই হবে। আওয়ামী লীগ একটি বৃহৎ দল। কাজেই দুই একজন অপরাধী ছদ্মবেশে এই দলে ঢুকতেই পারে। কিন্তু তারা অপকর্ম করে পার পাবে না।’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেছেন।

বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মুজিববর্ষ আয়োজন উপলক্ষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

প্রতারণা, চোরাকারবারি, অর্থ পাচারসহ একাধিক মামলায় গ্রেপ্তার নরসিংদীর জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামিমা নূর পাপিয়ার ব্যাপারে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ অনেক বড় একটা দল। এ দলে দুই একজন লোক তো বেনোজলের মত ঢুকতেই পারে। কিন্তু এসব বেনোজলদের অপরাধের কোন ক্ষমা নেই। অপরাধীর কোন দলীয় পরিচয় নেই।

মন্ত্রী আরও বলেন, সব অপরাধী সরকারের নজরদারীতে রয়েছে। সময় মত সবাইকে ধরা হবে। দলীয় পরিচয়ে পার পাওয়ার সুযোগ দেয়া হবে না। কাজেই পাপিয়াদের মত অপরাধীরা গ্রেপ্তার হলে দলীয়ভাবে আওয়ামী লীগ বিব্রত নয়। কারণ আওয়ামী লীগ অপরাধীদের সেল্টার দেয় না।

এদিকে পিরোজপুরে বিচারক বদলির ঘটনায় আওয়ামী লীগ বিব্রত কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করি। এ বিষয়ে দলীয়ভাবে মন্তব্য করবো না। বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। পর্যবেক্ষণে কোনও বিচ্যুতি দেখলে দলীয়ভাবে ব্যবস্থা নেবো।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, যুবলীগের সাধারণ সম্পাদক মঈনুল হোসেন খান নিখিল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: