কেন্দ্রীয় বিএনপির শতাধিক নেতাকর্মীর নামে পুলিশের মামলা

বিএনপির হাইপ্রোফাইল ২৯ নেতার বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য নিপুণ রায়, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ মামলায় অজ্ঞাত শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

রাজধানীর শাহবাগ থানায় বুধবার রাতে এসআই মো. গোলাপ উদ্দিন মাহমুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সরাফত আলী শপু, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নিরব, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ছাত্রদলের ঢাবি শাখার সাবেক সভাপতি মেহেদী হাসান তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশারসহ অনেককেই আসামি করা হয়েছে।

জানা গেছে, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় মুক্তিযুদ্ধ কাউন্সিল (জামুকা)। এরই প্রতিবাদে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বুধবার সন্ধ্যায় রাজধানীর বিজয়নগরে বিক্ষোভ মিছিল করে বিএনপি। এসময় পুলিশ লাঠিচার্জ করে। এতে বিএনপির অন্তত ১০ নেতাকর্মী আহত হন।

ওই সময় পুলিশ ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করে। পরে শাহবাগ থানার এসআই গোলাপ উদ্দিন মাহমুদ বাদি হয়ে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা করেন।

 

টাইমস/এসএন

Share this news on: