মনসুরের শপথ নেয়া রাজনৈতিক ছলনা: রিজভী

জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনুসরের সংসদে শপথ নেওয়াকে ‘রাজনৈতিক ছলনা ও অঙ্গীকার ভঙ্গ’ হিসেবে বর্ণনা করেছে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সুলতান মনসুর জাতীয় ঐক্যফ্রন্টের সিদ্ধান্তের বাইরে গিয়ে এ শপথ নেন।

বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী বলেন, ‘আমি শুধু এটুকু বলবো, রাজনীতিতে অঙ্গীকার ভঙ্গকারী ছলনাময়ীরা মানুষের কাছে গণশত্রুতে পরিণত হবে। দল তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।’

একাদশ সংসদ নির্বাচনের আগে কামাল হোসেনের গণফোরামে নাম লিখিয়ে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার -২ আসন থেকে জয়ী হন সাবেক আওয়ামী লীগ নেতা সুলতান মনসুর।

বিএনপি ও ঐক্যফ্রন্ট ওই নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে সংসদে না যাওয়ার ঘোষণা দিলেও তা না মেনে এমপি হিসেবে শপথ নিয়েছেন তিনি।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে তার দপ্তরে সুলতান মনসুরকে শপথবাক্য পাঠ করান।

পরে বিএনপির সংবাদ সম্মেলনে সাংবাদিকরা এ বিষয়ে রিজভীর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিলে কী ব্যবস্থা নেওয়া হবে, সে কথা গণফোরাম আগেই জানিয়েছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নাজমুল হক নান্নু, অধ্যাপিকা সাহিদা রফিক, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

 

 

টাইমস/এসআই

Share this news on: