‘যারা গরু-ছাগলের মতো বিক্রি হয় তারা দালাল’

যারা গরু-ছাগলের মতো বিক্রি হয় তাদের দালাল বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

শুক্রবার সকালে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় তিনি এ মন্তব্য করেন।

ড. কামাল বলেন, মানুষের মাথা কেনা যায় না, গরু-ছাগলের মাথা কেনা যায়। যারা গরু-ছাগলের মতো বিক্রি হয়, তারা দালাল হিসেবে পরিচিত।

ঢাকা মহানগর গণফোরামের বর্ধিত এই সভায় সভাপতিত্ব করেন দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু।

গণফোরামের সভাপতি বলেন, কুশাসন থেকে জনগণ মুক্তি চায়, মিথ্যার ওপর রাষ্ট্র চলতে পারে না। দেশে সুস্থ রাজনীতির চাহিদা আছে, এটা অস্বীকার করার কোন সুযোগ নেই।

তিনি আরও বলেন, অতীতে রাজনীতি ছিল মানুষকে নিয়ে। মানুষের সংকটগুলো চিহ্নিত করে সক্রিয়ভাবে জনগণের সঙ্গে মিলেমিশে কাজ করতে তিনি দলের মহানগরের নেতা–কর্মীদের প্রতি আহ্বান জানান।

ড. কামাল বলেন, জনগণের শক্তিকে ঐক্যবদ্ধ করে সার্বক্ষণিক জনগণের সঙ্গে থাকলে অচিরেই সুস্থ ধারার রাজনীতি দৃশ্যমান হবে। দেশের বেশির ভাগ মানুষ সুস্থ ধারার রাজনীতির পক্ষে। এ রাজনীতির চর্চা হতে থাকলে অপরাজনীতি চিরতরে বিদায় নেবে।

সভায় আরও বক্তব্য দেন গণফোরামের নেতা সাইদুর রহমান, আইযুব খান ফারুক, রফিকুল ইসলাম পথিক, হারুনুর রশীদ তালুকদার, রওশন ইয়াজদানী, ফরিদা ইয়াছমীন, কাজী হাবিব, রফিকুল ইসলাম, মিজানুর রহমান, লতিফুল বারী হামিম, এম শফিউর রহমান খান বাচ্চু, আজাদ হোসেন, শফিকুল ইসলাম, হাবিবুর রহমান বুলু, রেজাউল হাসান, শেখ শহিদুল ইসলাম প্রমুখ।

 

টাইমস/জেডটি

Share this news on: