বিএনপি ভুলের রাজনীতিতে ঘুরপাক খাচ্ছে: নাসিম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আপনারা সবকিছু নিয়ে রাজনীতি করবেন না। এফআর টাওয়ারের বর্ধিতাংশের মালিক ১৮ তলার অনুমতি নিয়ে ২২তলা ভবন করেছে। এ অপরাধে তাকে গ্রেপ্তার করা হয়েছে। একজন দুর্নীতিবাজকে গ্রেপ্তার করলেও আপনারা তার পক্ষ নিয়ে রাজনীতি শুরু করবেন, এটা মানা যায় না। দুর্নীতিবাজদের রাজনৈতিক সমর্থন দেয়ার কারণে বিএনপির রাজনীতি ধ্বংস হয়ে যাচ্ছে।

সোমবার দুপুরে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভা শেষে এক ব্রিফিংয়ে নাসিম এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি ভুলের রাজনীতিতে ঘুরপাক খাচ্ছে। ভুলের রাজনীতি করতে গিয়ে তারা হতাশায় ভুগছে। এ জন্য যে কোনো সময় তারা ষড়যন্ত্রের রাজনীতি শুরু করতে পারে। তাদের এ ধরনের রাজনীতি সম্পর্কে সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি আরো বলেন, আমরা সরকারকে সহযোগিতা করতে চাই। সড়কে নৈরাজ্য, মাদক, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ সম্পর্কে সামাজিক সচেতনতা গড়ে তোলার জন্য আমরা কাজ শুরু করে দিয়েছি।

এ জন্য ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করেন তিনি। কর্মসূচির মধ্যে রয়েছে, ১০ ১১ এপ্রিল রাজধানীর মতিঝিল ও মোহাম্মদপুরে অভিভাবক সমাবেশ, ১৫ ও ১৬ এপ্রিল সিরডাপ মিলনায়তনে গোল টেবিল বৈঠক। এ বৈঠকে জামায়াত ছাড়া সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে। ১৭ এপ্রিল মুজিব নগর দিবস পালন ও ১৯ এপ্রিল সোহরাওয়র্দী উদ্যানে সমাবেশ করা হবে।

মোহাম্মদ নাসিম বলেন, সরকার বিভিন্ন প্রকল্প নিয়ে দেশের উন্নয়নে কাজ করছে। কিন্তু প্রশাসনে থাকা কিছু দুর্নীতিবাজ কর্মকর্তার কারণে অনেক প্রকল্প শেষ হচ্ছে না। কারা এ কাজ করছে তাদের চিহ্নিত করতে হবে।

সভায় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ড. আবদুস সোবহান গোলাপ, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আবতুল হক সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

টাইমস/এসআই

Share this news on: