রংপুরে জামায়াত-শিবিরের ছয় নেতাকর্মী গ্রেপ্তার  

নাশকতার পরিকল্পনার অভিযোগে রংপুর শহরের এক ছাত্রাবাস থেকে ছয় জামায়াত-শিবির নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার রাত সাড়ে ১১টার দিকে নগরীর নীলকণ্ঠ এলাকার আলমুঈদ নামের একটি ছাত্রাবাস থেকে তাদের গ্রেপ্তার করা হয়। সোমবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মুহম্মদ আবদুল আলীম মাহমুদ।

গ্রেপ্তার ছয়জন হলেন- রংপুর মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি শিবিরের সাবেক জেলা সভাপতি ও কোতোয়ালি থানা জামায়াতের সাবেক আমির কাওছার আলী, ছাত্রাবাসের মালিক ও জামায়াত কর্মী সোহেল রানা লিমন, শিবিরকর্মী মেজবাহুল হক, গঙ্গাচড়া উপজেলার শিবিরকর্মী কলেজ ছাত্র ইয়াহিয়া মাহমুদ, কুড়িগ্রাম ফুলবাড়ির জামায়াত কর্মী কলেজ ছাত্র তাজুল ইসলাম এবং রংপুর নগরীর নিউ সেনপাড়া এলাকার জামায়াতকর্মী ও দিনাজপুর খানসামা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক একেএম মাহামুদুর রহমান।

এদের মধ্যে কাওছার নাশকতার মামলার পরোয়ানাভুক্ত আসামি বলে জানায় পুলিশ।

পুলিশ কমিশনার বলেন, গোপনে খবর পেয়ে নীলকণ্ঠ এলাকার মুহিত ছাত্রাবাসে অভিযান চালিয়ে কাওছারসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় ওই ছাত্রাবাস থেকে জামায়াত-শিবির সদস্যদের নামের তালিকা, চাঁদা আদায় রশিদ, ব্যানার, পোস্টার, লিফলেট, সদস্য সংগ্রহ ফরম, দুইটি মোটরসাইকেল, আটটি বাইসাইকেল ও ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেপ্তাররা রংপুরসহ আশপাশের জেলার জামায়াত-শিবির কর্মীদের নিয়ে নাশকতার পরিকল্পনা নিয়ে একত্রিত হয়েছিল বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ