মাদ্রাসায় সরকারের নজরদারির আহ্বান জাসদ নেতার

বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের (বাংলাদেশ জাসদ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিশু, কিশোর-কিশোরীদের ওপর যৌন হয়রানির খবর দিন দিন বৃদ্ধি পাচ্ছে। প্রভাবশালী মহল এ সকল বিকৃত কার্যকলাপে জড়িত থাকে নয়তো প্রশ্রয় দেয়। তাদের সমর্থনে ধর্ষক ও খুনিদের পক্ষে মিছিল হয় এবং সমাজকে কলঙ্কিত করে। আমরা মাদ্রাসার শিক্ষার পরিবেশ-পরিস্থিতি বিশেষ নজরদারিতে আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাসদ ঢাকা মহানগর (দক্ষিণ) শাখা আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান।

নুসরাত জাহান রাফি হত্যার বিচারের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানে এমন ঘৃণ্য ও নিন্দনীয় অপকর্মের সহযোগীদেরও কোনো রকম ছাড় দেয়ার প্রশ্নই আসে না। আমরা নুসরাত হত্যার বিচার চাই। যৌন নিপীড়ন ও নিষ্ঠুরভাবে তাকে হত্যার জন্য দায়ী সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা ও তার সহযোগীদেরও কঠিন শাস্তি দিতে হবে।’

বাংলাদেশ জাসদ ঢাকা মহানগর (দক্ষিণ) শাখার সভাপতি আবদুস সালাম খোকনের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন, মোহাম্মদ খালেদ, করিম সিকদার, মনজুর আহমেদ মনজু, নাসিরুল হক নওয়াব ও আনোয়ারুল ইসলাম বাবু, ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক জি এম রোস্তম খান, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

 

টাইমস/এসআই

Share this news on: