দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিএনপির

 

বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বিএনপি। দলটির পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে এ শুভেচ্ছা জানান।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির স্বাক্ষরিত বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আজ পহেলা বৈশাখ, ১৪২৬। বাংলা সনের প্রথম দিন। নববর্ষের প্রথম প্রভাতে আমাদের অগণিত সমর্থক, শুভানুধ্যায়ী ও দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। বাংলা নববর্ষ আমাদের জাতীয় জীবনের এক উজ্জ্বল আনন্দময় উৎসব। এ উৎসব সুপ্রাচীন ঐতিহ্যের ধারাবাহিকতা। নতুন বছর মানেই অতীতের সব ব্যর্থতা, জরাজীর্ণতা পেছনে ফেলে নতুন উদ্দীপনা ও উৎসাহে সুন্দর সমৃদ্ধ আগামী বিনির্মাণে এগিয়ে যাওয়া।

বিএনপি মহাসচিব বলেন, নানা দুর্যোগ-দুর্বিপাকের মধ্য দিয়ে আমাদের পালন করতে হচ্ছে পহেলা বৈশাখ। ফেলে আসা বছরের দুর্যোগ, দুর্বিপাক কাটিয়ে আমরা নতুন বছরে এগিয়ে যাওয়ার সোনালি সম্ভাবনা দেখতে পাবো বলে বিশ্বাস করি। বর্তমান দুঃসময় ও নৈরাজ্যের অভিঘাত সত্ত্বেও আমাদের শান্তি ও সহাবস্থান ফিরিয়ে আনতে হবে। বিচ্ছেদ ও বিভাজন দূর করে পহেলা বৈশাখের উৎসবের প্রাঙ্গণ ভরে উঠুক পারস্পরিক শুভেচ্ছায়। এ উৎসবের দিনে জনগণের প্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদের পাশে নেই। প্রতিহিংসামূলকভাবে সাজানো মামলায় তাকে কারাবন্দী করে রাখা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, জনগণকে সঙ্গে নিয়ে দেশনেত্রীকে কারামুক্ত করে তার নেতৃত্বে আমরা আবারও মানুষের গণতান্ত্রিক অধিকার এবং আইনের শাসন প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে যেতে বদ্ধপরিকর। প্রতিটি উৎসবে থাকে সংকীর্ণনতা ও হীনম্মন্যতা থেকে মুক্তির মন্ত্র, পহেলা বৈশাখের উৎসবে অন্তরে এই প্রত্যয়গুলোই সবার মনে জেগে উঠুক। ১৪২৬ বাংলা সনের প্রথম দিনের নতুন আলোতে মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট কায়মনোবাক্যে দেশের সব মানুষের সুখ ও শান্তির জন্য প্রার্থনা করি।

তিনি আরও বলেন , ‘নববর্ষের এই নতুন সকালে মহান আল্লাহর কাছে সবার ব্যক্তিগত, পারিবারিক তথা জাতীয় সব পর্যায়ে সুখ ও শান্তি কামনা করি। ১৪২৬ বাংলা সনের নতুন প্রভাতের প্রথম আলোতে আমি দেশবাসীকে আবারও জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।

 

টাইমস/জেডটি

Share this news on: