মনোনয়ন না পেয়ে কাঁদলেন নানক

আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন ঢাকা-১৩ আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। সোমবার সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য দিয়ে গিয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন। তবে এ সময় তিনি ওই আসনে নৌকা টিকেট পাওয়া সাদেক খানকে সমর্থন জানান।

জানা গেছে, সন্ধ্যায় নানকের পক্ষ থেকে মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভার শুরুতে দশ বছরে মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগরের উন্নয়নের প্রামাণ্যচিত্র তুলে ধরা হয়। তবে সভা শুরুর আগে থেকেই সূচনা কমিউনিটি সেন্টার এলাকায় নানকের নামে বিভিন্ন স্লোগান নিয়ে আসতে দেখা গেছে নানক সমর্থকদের।

পরে অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। তখন সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। অনেকেই সেখানে কান্নায় ভেঙ্গে পড়েন।

নানক বলেন, আমি যেদিন থেকে এ এলাকার সংসদ সদস্য হয়েছি, সেদিন থেকে নিরবচ্ছিন্নভাবে কাজ করে গিয়েছি। আমাদের নেত্রী শেখ হাসিনা এবার নৌকা তুলে দিয়েছেন সাদেক খানের হাতে। তাই সব ভেদাভেদ ভুলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। এ দেশকে রক্ষার স্বার্থে, নৌকার স্বার্থে আমাদের এক হতে হবে। কারণ নৌকার বিজয় ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই। সাদেক খান এ এলাকার মাটি ও মানুষের নেতা, আমার ভাই। দীর্ঘদিন এ এলাকায় আমাদের দলকে নেতৃত্ব দিয়েছেন। আমাদের নেত্রী শেখ হাসিনা এবার নৌকা প্রতীক সাদেক খানের হাতে তুলে দিয়েছেন। এ জন্য আমি তার প্রতি কৃতজ্ঞতা জানাই।

পরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান তাঁর বক্তব্যে বলেন, আমার বড় ভাই জাহাঙ্গীর কবির নানক। কেউ বলতে পারবে না আমি তার সঙ্গে কোনোদিন বেয়াদবি করেছি। আমার বড় ভাই যে বক্তব্য আজকে রেখেছেন, আমি উনাকে (নানক) সবার সম্মুখে স্যালুট জানাই।

Share this news on: