ছাত্রলীগে ‘বিতর্কিত' ১৯ জনের পদ শূন্য ঘোষণা

পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীদের আন্দোলনের মুখে ১৯ জন ‘বিতর্কিত’ নেতাকে বাদ দিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার গভীর রাতে ওই ১৯ জনের পদ শূন্য ঘোষণা করে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

বিজ্ঞপ্তিতে পদ হারানো এই ১৯ জনের নাম প্রকাশ করেনি ছাত্রলীগ। নাম প্রকাশ না করার বিষয়টিকে ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া অংশ ‘প্রহসন’ হিসেবে আখ্যা দিয়েছে।

সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রাথমিকভাবে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগের ১৯টি পদ শূন্য ঘোষণা করা হলো। পরবর্তীতে যাচাই-বাছাইপূর্বক পদগুলো পূরণ করা হবে।’

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলছেন, আমরা প্রাথমিক অভিযোগের ভিত্তিতে ১৯ জনকে শনাক্ত করেছি। আপা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) দেশে ফিরলে আমরা তার কাছেই সব প্রমাণ ও তথ্যাদি দেব।

এর আগে রোববার গভীর রাত থেকে দ্বিতীয় দফায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচিতে বসেন ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া অংশের সদস্যরা।

পদবঞ্চিত অংশের নেতৃত্বে থাকা সাঈফ বাবু বলেন, কাদের পদ শূন্য ঘোষণা করা হলো, তা জানানো হয়নি। আমাদের সঙ্গে যে প্রহসনগুলো এত দিন করা হয়েছে, এটি তারই ধারাবাহিকতা।

 

টাইমস/জিএস

Share this news on: