সেই জারিন দিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার

সংগঠন থেকে বহিষ্কার হয়ে স্লিপিং পিল খেয়ে আত্মহত্যার চেষ্টাকারী ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য জারিন দিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জারিন দিয়া তার কৃতকর্মের জন্য ভুল স্বীকার করে অনুতপ্ত হওয়ায় মানবিক দিক বিবেচনা করে তার উপর আরোপিত সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হল।

প্রসঙ্গত, পূর্নাঙ্গ কমিটিতে পদ না পেয়ে জারিন দিয়া ফেসবুকে ক্ষোভ প্রকাশ করে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে উদ্দেশ্য করে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছিলেন।

এরপর ১৩ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের পদবঞ্চিতদের ওপর হামলার ঘটনা ঘটে। ওই ঘটনার জের ধরে জারিন দিয়াসহ পাঁচজনকে বহিষ্কার করা হয়। যদিও তিনি নিজে হামলার শিকার হয়েছিলেন।

পূর্নাঙ্গ কমিটিতে স্থান না পাওয়া এবং মধুর ক্যান্টিনে হামলার শিকার হয়েও বহিষ্কার হওয়ার ক্ষোভ থেকে ২০ মে রাতে এই নেত্রী স্লিপিং পিল খেয়ে আত্মহত্যার চেষ্টা চালান।

জারিন দিয়া অভিযোগ করছিলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদককে নিয়ে ফেসবুকে তার দেয়া আপত্তিকর একটি পোস্ট ভাইরাল হয়ে যাওয়ায় তাকে বহিষ্কার করা হয়।

 

টাইমস/জিএস

Share this news on: