টাঙ্গাইল-৩: আ.লীগ খুঁজছে নতুন প্রার্থী

একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসন। এ আসনে দুই লাখ ৭২ হাজার ৫২৯ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ এক লাখ ৩২ হাজার ৫৭৫ জন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আসনের সম্ভাব্য প্রার্থীরাও দলীয় মনোনয়ন পেতে মাঠে তৎপর রয়েছেন। ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগের আমানুর রহমান খান রানা আলোচিত ফারুক হত্যা মামলায় এখন জেলে। এ অবস্থায় আগামী নির্বাচনে এ আসন থেকে নতুন মুখ খুঁজছেন আওয়ামী লীগের নীতি নির্ধারকরা। এদিকে জেলে থেকেই এমপি রানা মনোনয়নের চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে এলাকায় বলাবলি হচ্ছে। দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র হিসেবেই ভোটে অংশ নেবেন বলে তার সমর্থকরা বলছেন। তার অনুপস্থিতিতে আওয়ামী লীগের একাধিক প্রার্থী এখন মাঠে তৎপর।

আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে মাঠে রয়েছেন ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহীদুল ইসলাম লেবু, জেলা আওয়ামী লীগের সহভাপতি ইউসুফ আবদুল্লাহ তুহিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. শহীদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক জিবিজি কলেজের সাবেক ভিপি এস আকবর খান ও সোনালী ব্যাংকের পরিচালক নুরুল আলম তালুকদার।

মনোনয়নপ্রত্যাশী শহীদুল ইসলাম লেবু বলেন, আমি দলের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তৃণমূল নেতাকর্মীরা আমার সঙ্গে রয়েছে। জাতীয় নির্বাচনে নৌকা পেলে অবশ্যই এ আসন থেকে নির্বাচিত হব। আরেক প্রার্থী ড. মো. শহীদুল ইসলাম মনোনয়ন পেলে নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

মনোনয়নপ্রত্যাশী এস আকবর খান সাংবাদিকদের বলেন, আমি আশির দশকে ঘাটাইল জিবিজি কলেজ ছাত্র সংসদের দুইবার ভিপি ছিলাম। ছাত্রজীবন থেকে এলাকার মাটি-মানুষের সঙ্গে সম্পর্ক রয়েছে। দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি নিশ্চিত বিজয়ী হব।

ঘাটাইল উপজেলা ছিল একমসয় বিএনপির শক্ত ঘাঁটি। এ আসনে ১৯৯১ সাল থেকে চারবার এমপি নির্বাচিত লুৎফর রহমান খান আজাদ। দলেও ছিল তার একক নিয়ন্ত্রণ। প্রার্থী হিসেবে এখনও তিনি শক্তিশালী বলে মনে করছেন ভোটাররা। এ ছাড়া জেলা বিএনপির কোষাধ্যক্ষ মাঈনুল ইসলামও সম্ভাব্য প্রার্থী হিসেবে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

জেলা বিএনপির কোষাধ্যক্ষ মাঈনুল ইসলাম বলেন, দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আমি নিয়মিত গণসংযোগ করে চলেছি। দলের হাইকমান্ড আমাকে মনোনয়ন দিলে এ আসন থেকে ধানের শীষ বিজয়ী হবে।

এছাড়া জাতীয় পার্টি থেকে মনোনয়নপ্রত্যাশী পার্টির ঘাটাইল উপজেলা শাখার সভাপতি, জেলা জাতীয় আইনজীবী ফেডারেশন ও জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক সুজাত আলী খান।

 

Share this news on:

সর্বশেষ

img
সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি Apr 19, 2024
img
বিশ্বের ১০০ প্রভাবশালীদের তালিকায় আলিয়া Apr 19, 2024
img
পালিয়ে আসা ২৮৫ জনকে ফেরত নিচ্ছে মিয়ানমার: পররাষ্ট্রমন্ত্রী Apr 19, 2024
img
গ্রেপ্তারি পরোয়ানার শঙ্কায় নেতানিয়াহু, ইসরায়েলে জরুরি বৈঠক Apr 19, 2024
img
পালিয়ে বাংলাদেশে এলেন আরও ১১ বিজিপি সদস্য Apr 19, 2024
img
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন শেখ হাসিনা Apr 19, 2024
img
প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন : অর্থমন্ত্রী Apr 19, 2024
img
থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে গেল বাস, প্রাণ গেল প্রকৌশলীর Apr 19, 2024
img
চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি Apr 19, 2024
img
৩টি ড্রোন ধ্বংস করল ইরান, ইসফাহানের পারমাণবিক স্থাপনা নিরাপদ Apr 19, 2024