ধানের শীষ নিয়ে লড়বেন জোটের ২৬ প্রার্থী

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক ও জাতীয় ঐক্যফ্রন্টের নিবন্ধিত দলগুলোর মধ্যে থেকে ২৬জন ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে লড়বেন।

রোববার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি তালিকা নির্বাচন কমিশনে (ইসি) জমা দেয়া হয়েছে।

আরও পড়ুন... মহাজোট থেকে ২৯ আসন পেল জাপা

ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে যে ২৬জন লড়বেন, তারা হলেন-

গণফোরাম থেকে কুড়িগ্রাম-২ আসনে আমসাআ আমিন, পাবনা-১ আসনে অধ্যাপক আবু সাইয়িদ, ময়মনসিংহ-৮ আসনে এএইচএম খালেকুজ্জামান, ঢাকা-৬ আসনে সুব্রত চৌধুরী, ঢাকা-৭ আসনে মোস্তফা মোহসীন মন্টু, মৌলভীবাজার-২ আসনে সুলতান মোহাম্মদ মনসুর আহমদ ও হবিগঞ্জ-১ আসনে রেজা কিবরিয়া।

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) থেকে কিশোরগঞ্জ-৩ আসনে প্রফেসর ডক্টর মুহম্মদ সাইফুল ইসলাম, ঢাকা-১৮ আসনে শহীদ উদ্দিন মাহমুদ, কুমিল্লা-৪ আসনে আবদুল মালেক রতন ও লক্ষ্মীপুর-৪ আসনে আ স ম আবদুর রব।

কৃষক শ্রমিক জনতা লীগ থেকে টাঙ্গাইল-৪ আসনে মো. লিয়াকত আলী, টাঙ্গাইল-৮ আসনে কুঁড়ি সিদ্দিকী, গাজীপুর-৩ আসনে ইকবাল সিদ্দিকী ও নাটোর-১ আসনে মঞ্জুরুল ইসলাম।

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) থেকে ময়মনসিংহ-১০ আসনে সৈয়দ মাহমুদ মোরশেদ, কুমিল্লা-৭ আসনে রেদোয়ান আহমেদ, লক্ষ্মীপুর-১ আসনে মো. শাহাদাত হোসেন সেলিম ও চট্টগ্রাম-৭ আসনে মো. নুরুল ইসলাম।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ থেকে নারায়ণগঞ্জ-৪ আসনে মনির হোসাইন, সুনামগঞ্জ-৩ আসনে মো. শাহীনুর পাশা চৌধুরী ও সিলেট-৫ আসনে উবায়দুল্লাহ ফারুক।

খেলাফত মজলিস থেকে: হবিগঞ্জ-২ আসনে আব্দুল বাসিত আজাদ ও হবিগঞ্জ-৪ আসনে আহমদ আবদুল কাদের।

বাংলাদেশ কল্যাণ পার্টি থেকে: চট্টগ্রাম-৫ আসনে মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম।

বাংলাদেশ জাতীয় পার্টি থেকে: ঢাকা-১৭ আসনে লড়বেন ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

 

টাইমস/এইচইউ 

Share this news on: