১৬ বছর পর সিলেট জেলা যুবলীগের সম্মেলন

দীর্ঘ ১৬ বছর পর সিলেট জেলা যুবলীগের সম্মেলন শুরু হয়েছে। সোমবার সকাল ১১টায় সিলেট ঐতিহাসিক রেজিস্টারি মাঠে এ সম্মেলন উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মাদ ওমর ফারুক চৌধুরী।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত আছেন যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ।

সম্মেলনকে কেন্দ্র করে রেজিস্টারি মাঠ সংলগ্ন এলাকার চারপাশ বিভিন্ন প্রার্থীর ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে। সম্মেলনের প্রথম পর্বে আলোচনা সভা ও ২য় পর্বে অনুষ্ঠিত হবে কাউন্সিল।

দলীয় সূত্রে জানা গেছে, ১৯৯২ সালের পর সিলেট জেলা যুবলীগের নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ব্যবহার করা হয়নি। ২০০৩ সালে যুবলীগের সম্মেলন হলেও ভোট হয়নি। সমঝোতার মাধ্যমেই ওই সম্মেলনে জগদীশ চন্দ্র দাসকে সভাপতি ও আজাদুর রহমানকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। এরপর আরে কোনো সম্মেলন হয়নি জেলা যুবলীগের।

এদিকে দীর্ঘদিন পর সম্মেলনকে ঘিরে শীর্ষ দুই পদ পেতে আগে থেকেই প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে পদ প্রত্যাশীরা। সম্মেলনে সভাপতি পদ প্রত্যাশীদের মধ্যে রয়েছে ১১ বছর ধরে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বে থাকা শামীম আহমদ, সিলেট মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক মো. সেলিম উদ্দিন, সাবেক ছাত্র নেতা ও বিশ্বনাথ রামপাশা ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আলমগীর ও মহানগর যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান আসাদ।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন- সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা পরিষদের সদস্য শামিম আহমদ, খাদিমনগর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ ও সাবেক ছাত্রলীগ নেতা জাহিদ সারোয়ার সবুজ।

 

টাইমস/এইচইউ

Share this news on: