‘ইলিশ নিয়ে ভারত বাংলাদেশকে বন্যায় ডুবিয়ে দিয়েছে’

ইলিশ নিয়ে ভারত ফারাক্কার সকল গেট খুলে দিয়ে বাংলাদেশকে বন্যায় ডুবিয়ে দিয়েছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, মাত্র কয়েকদিন আগে পূজা উপলক্ষে ভারতকে ৫০০ টন ইলিশ মাছ উপহার দেয়া হয়েছে। আজকে দুই চালান, দুই ট্রাক গেছে মাত্র। ৫০০ টাকা কেজি হিসেবে ওখানে গেছে। আমরা বাংলাদেশের জনগণ আত্মীয়তা ভালোবাসি, পছন্দও করি। বিনিময়ে আমরা কী পেলাম জানেন? ১০৯টা ফারাক্কার সুইচগেট খুলে দিয়েছে, বন্যায় ডুবে যাবে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কৃষকদল এ মানববন্ধনের আয়োজন করে।

মির্জা আব্বাস বলেন, ইলিশ মাছ দিয়েছেন পেঁয়াজ ছাড়া কি খেতে পারবে? তবে বাংলাদেশে এখন পেঁয়াজের দাম ১২০ টাকা, ৩০ (১৩০) টাকা। আমাদের এক মন্ত্রী না সচিব বললেন, উদ্বিগ্ন হওয়ার কারণ নাই। পেঁয়াজের কত টাকা দাম হলে আপনি উদ্বিগ্ন হবেন, এই কথাটা একটু প্রকাশ করবেন?

সরকারের চলমান অভিযান বিষয়ে মির্জা আব্বাস বলেন, মাত্র দুইজন ধরলেন। এদেরকে আমি চুনোপুঁটি বলি না, টোকাই ধরলেন মাত্র। এই প্রকারের টোকাইয়ের পকেট থেকে যদি এত টাকা বের হয়, তাহলে আপনাদের রাঘববোয়ালদের পকেট থেকে কত টাকা বের হবে-এটা দেশবাসী জানতে চায়। আপনি (প্রধানমন্ত্রী) বলেছেন, আপনি ঘর থেকে শুরু করেছেন শুদ্ধি অভিযান, আপনার এ বক্তব্যকে স্বাগত জানাই। ইনশাল্লাহ খুব তাড়াতাড়ি আপনি রাঘববোয়ালগুলোকেও ধরবেন।

তিনি আরও বলেন, এই সরকার রাতের অন্ধকারের সরকার। এমনকি ডাকাত সরকার বলতে আমার লজ্জা লাগে, ডাকাতেরও সাহস আছে। এই সরকারের সাহস নেই, এই সরকারের লজ্জা নেই, এই সরকার রাতের অন্ধকারে আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে ক্ষমতায় বসে আছে। এদেশে কোনো ভোট হয়নি, ৩০ তারিখের ভোট ২৯ তারিখ রাতে হয়ে গেছে।

বিএনপির এই নেতা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনাকে শ্রদ্ধার সহিত বিনয়ের সঙ্গে একটি কথা বলতে চাই, কোন স্কুলে আপনি এবং আপনার ছাত্ররা পড়াশোনা করে এসেছেন? সেটা যদি একটু বলতেন, আমরা সেখানে গিয়ে মিথ্যা কথাটা একটু শিখে আসতাম। ওই স্কুলে আমরা পড়ি নাই, ঠিকানাও জানি না। এই যে হাছান মাহমুদ না কি জানি একটা, এই যে বুইড়া খাটাশ, আমি নাম বলব না। আমরা আপনাদের প্রজ্ঞা ও বুদ্ধির প্রশংসা করি। কিন্তু ওই প্রজ্ঞা ও বুদ্ধির দেশের কাজে লাগান, দেশের মানুষের কাজে লাগান, দেশের উন্নয়নের কাজে লাগান।

সাবেক এই মন্ত্রী বলেন, আপনারা আজকে পুরো বিএনপিকে গ্রাস করার চেষ্টা করছেন। বিএনপি হলো একটি দেশপ্রেমিক দল। প্রধানমন্ত্রী বলেছেন, টাকার হিসাব না কি সকলকে দিতে হবে। ২০০৬ সালের পর থেকে ওই দুদকের অফিস আর কোর্ট-কাচারিতে হিসাব দিতে দিতে আমাদের জান শেষ। আমরা তো হিসাব দিতেই আছি, এখন আপনাদের হিসাবটুকু দেন না।

ঢাকার সাবেক এই মেয়র বলেন, এদেশের মানুষ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির অপেক্ষায় আছে আর এটাই সরকারের ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। নেত্রী অসুস্থ, মানবিক কারণে তিনি মুক্তি পেতে পারেন, চিকিৎসা পেতে পারেন। উনাকে চিকিৎসার জন্যও কোনো সুযোগ দেয়া হচ্ছে না যদিও আইওয়াশ দেয়া হচ্ছে যে, ওনাকে চিকিৎসা দেয়া হচ্ছে। জেলখানার মধ্যে এটা কোনো চিকিৎসা না। তিলে তিলে দেশনেত্রী খালেদা জিয়াকে হত্যার চেষ্টা করছে। তারা অন্যদিকে এ দেশের পরবর্তী রাষ্ট্রপ্রধান যিনি হবেন, তারেক রহমান, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন।

মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদি আহমেদ রুমী, আবুল খায়ের ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদপ্রমুখ উপস্থিত ছিলেন।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের লক্ষ্য জানালেন সাকিব Apr 25, 2024
img
গাজায় ২০ জনকে জীবন্ত কবর দেয়ার অভিযোগ Apr 25, 2024
img
দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর Apr 25, 2024
img
শিক্ষক নিয়োগ: পরীক্ষা শুরুর কয়েক মিনিট আগে হাতে পৌঁছে যেত উত্তরপত্র Apr 25, 2024
img
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমরা লজ্জা পাই: পাকিস্তানের প্রধানমন্ত্রী Apr 25, 2024
img
রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস Apr 25, 2024
img
এক দিনের ব্যবধানে আরও কমলো স্বর্ণের দাম Apr 25, 2024
img
চুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ Apr 25, 2024
img
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের Apr 25, 2024
img
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত শনিবার: শিক্ষা প্রতিমন্ত্রী Apr 25, 2024