দুই মামলায় জি কে শামী‌মের আরও ৯ দিনের রিমান্ড

অস্ত্র ও অর্থ পাচারের দুই মামলায় বিতর্কিত ঠিকাদার ও যুবলীগ নেতা জি কে শামী‌মের আরও ৯ দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রে‌ছেন আদালত।

বুধবার ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ জ‌সিম এই রিমান্ড মঞ্জুর করেন।

অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় ১০ দিনের রিমান্ড শেষে জি ‌কে শামীম‌কে আদাল‌তে হা‌জির ক‌রা হয়। এদিন অস্ত্র মামলায় ফের সাতদিন ও মা‌নি লন্ডা‌রিং মামলায় ১০ দি‌নের রিমান্ড আবেদন করা হয়। আদালত অস্ত্র মামলায় চার‌দিন ও মা‌নি লন্ডা‌রিং মামলায় পাঁচদি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রেন।

এর আগে মঙ্গলবার মা‌নি লন্ডা‌রিং মামলায় শামীমকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার আবু সাঈদ। ওইদিন এ মামলায় জিকে শামীমের সাত দেহরক্ষীকে চারদিনের রিমান্ডে পাঠান আদালত।

গত ২০ সেপ্টেম্বর যুবলীগ নেতা ও ঠিকাদার জিকে শামীম ও তার সাত দেহরক্ষীকে আটক করে র‌্যাব। ওই অভিযানে এক কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়। এছাড়া ১৬৫ কোটি টাকার বেশি এফডিআর পাওয়া যায়, যার মধ্যে তার মায়ের নামে ১৪০ কোটি ও ২৫ কোটি টাকা শামীমের নামে। একইসঙ্গে পাওয়া যায় মার্কিন ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র।

পরদিন শামীম ও তার দেহরক্ষীদের গুলশান থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে তিনটি মামলা দা‌য়ের ক‌রে র‌্যাব। ওইদিন শামীমকে আদালতে হাজির করে অস্ত্র ও মাদক মামলায় ১৪ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অন্যদিকে পুলিশের আবেদনে অস্ত্র মামলায় শামীমের দেহরক্ষীদের চার দিনের রিমান্ডে পাঠানো হয়। আইন অনুযায়ী সিআইডি মানি লন্ডারিং মামলার তদন্ত করবে বলে সে সময় পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছিল।

 

টাইমস/এইচইউ

Share this news on: