ভারত-বাংলাদেশ সিরিজে সন্ত্রাসী হামলার হুমকি

ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে তিনটি টি-টোয়েন্টি ও দুই টেস্টের সিরিজ খেলবে তারা। এ সিরিজে ভারতীয় ক্রিকেট দলের ওপর হামলার হুমকির খবর পেয়েছে জাতীয় তদন্ত সংস্থা (এএনআই)।

ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) ক্রিকেটারদের নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দিয়েছে দিল্লি পুলিশকে।

সন্ত্রাসীগোষ্ঠী ‘অল ইন্ডিয়া লস্কর’ এর পক্ষ থেকে  পাঠানো চিঠিতে এমন হুমকি পাওয়ার কথা স্বীকার করেছে দিল্লি পুলিশ। যেখানে আরো জানানো হয়েছে, এই ম্যাচের আগে আরেক দফা হামলার শিকার হতে পারেন ভারতীয় ক্রিকেট দল।

নভেম্বরের ৩ তারিখ দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে দুই দলের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

দিল্লি পুলিশের সূত্র দিয়ে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির ওপর হামলার হুমকি দেয়া হয়েছে। কেরালাভিত্তিক সংগঠন ‘অল ইন্ডিয়া লস্কর’ কোহলি এবং যেসব রাজনীতিবিদ ম্যাচ দেখতে যাবেন, তাদের ওপর হামলার টার্গেট করা হয়েছে বলে জানিয়েছে তাদের চিঠিতে। দিল্লি পুলিশ আরও জানিয়েছে, এ চিঠি ভুয়াও হতে পারে। কিন্তু তারা কোনো ঝুঁকি নেবে না। ম্যাচের ভেন্যু এবং খেলোয়াড়দের নিরাপত্তা জোরদার করবে দিল্লি পুলিশ। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেই কোহলি। বিশ্রাম নিয়েছেন তিনি। ভারতের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

এর আগে ভারতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফরেও এমন হুমকি এসেছিল। তবে সেটির সত্যতা মেলেনি। হুমকিদাতাও গ্রেপ্তার হয়েছিলেন। রাজকোট ও নাগপুরে পরের দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট।

 

টাইমস/এসআই

Share this news on: