ফক্স স্পোর্টসের দশক সেরা টেস্ট দলে মুশফিক

ফক্স স্পোর্টসের দশক সেরা টেস্ট একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এর দুই দিন আগে উইজডেনের দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা করে নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

টেস্ট একাদশে জায়গা পেতে পারতেন সাকিবও। তবে নিষেধাজ্ঞায় থাকায় তাকে একাদশের বাইরে রাখা হয়েছে বলে ফক্স উল্লেখ করেছে।

এছাড়া ফক্স স্পোর্টস এই টেস্ট একাদশ করার ক্ষেত্রে জানিয়েছে, সবাই এই একাদশের সঙ্গে একমত হবেন না। হবার কথাও না। এটাই একাদশ বাছাই করার মজা বলে উল্লেখ করেছেন ফক্স স্পোর্টস প্রধান জ্যাকব কুরিব।

ফক্সের একাদশে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন ইংলিশ স্টার অ্যালিস্টার কুক এবং অস্ট্রেলিয়ান অপেনার ডেভিড ওয়ার্নার। তিন নাম্বারে রাখা হয়েছে শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে। এছাড়া বর্তমান সময়ের অন্যতম সেরা দুই টেস্ট ব্যাটসম্যান বিরাট কোহলি এবং স্টিভ স্মিথ আছেন সেরা এগারোর তালিকায়।

জ্যাকব জানিয়েছেন, বাংলাদেশের এই ব্যাটসম্যানকে (মুশফিকুর রহিম) দলে নেওয়ার ক্ষেত্রে কাজ করেছে আবেগ। কাজ করেছে বাংলাদেশের ক্রিকেটের উন্নতির বিষয়টিও।

তাদের মতে, এই দশকে ক্রিকেটে সবচেয়ে উন্নতি করেছে বাংলাদেশ। এই উন্নতিটা এসেছে মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিক, সাকিব এবং তামিমদের হাত ধরে। তাদের প্রতিনিধি হিসেবে একাদশে জায়গা পেয়েছেন মুশফিক। কুক কিংবা ওয়ার্নারকে বাদ দিয়ে যেহেতু তামিমকে নেওয়া সম্ভব ছিল না। তাই নির্বাচকরা আবেগ তাড়িত হয়ে বেছে নিয়েছেন মুশফিককে।

ফক্সের দশক সেরা টেস্ট একাদশ: অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কুমার সাঙ্গাকারা, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, এবি ডি ভিলিয়ার্স, মুশফিকুর রহিম, রবিশচন্দন অশ্বিন, ডেইল স্টেইন, জেসন অ্যান্ডারসন এবং কাগিসু রাবাদা। দ্বাদশ সদস্য- কেন উইলিয়ামসন।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: