উইকেট না পেলে লজ্জার কি আছে, আমি কি চোর? -মাশরাফি

‘আমি নিজ দেশের জন্য ক্রিকেট খেলি, নাকি অন্য কোনো দেশের জন্য খেলি? দেশের জন্য ক্রিকেট খেলা আমার কাছে আত্মসম্মানের। কিন্তু খেলতে গিয়ে উইকেট না পেলে লজ্জা পাব কেন? হ্যা, উইকেট না পেলে সমালোচনা হবে, কিন্তু লজ্জা পাবার তো কারণ নেই। কারণ দেশের অনেক খাতে চুরি-চামারি হচ্ছে, কই, তারা তো কেউ লজ্জা পান না। তবে উইকেট না পেলে আমি কেন লজ্জা পাব?

কথাগুলো দেশের সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ান ডে’র প্রথম ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এভাবেই সোজাসাপ্টা কথা বলেন তিনি।

মাশরাফিকে নিয়ে চলমান সমালোচনার বিষয়ে শনিবার সিলেট ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বভাবসুলভ ভঙ্গিতেই কথাগুলো বলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

সাংবাদিকরা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বক্তব্যের প্রসঙ্গে মাশরাফিকে প্রশ্ন করেন, এটাই কি আপনার শেষ সিরিজ? যেমনটা বিসিবি সভাপতি বলছিলেন।

এই প্রশ্নের পরেই ক্ষুব্ধ মাশরাফি বলেন, আমি কি চোর? খেলার সঙ্গে লজ্জা, আত্মসম্মান এসব আমি মেলাতে পারি না। এত জায়গায় চুরি-চামারি হচ্ছে, তাদের লজ্জা নাই? আমি উইকেট না পেলে লজ্জা লাগবে? উইকেট না-ই পেতে পারি। আমার সমালোচনা আপনারা করবেন। সমর্থকেরা করবে। কিন্তু লজ্জা পেতে হবে কেন? উইকেট না পেলে সমালোচনা হবেই। কেউ সমালোচনা করুক, সমস্যা নেই। কিন্তু ক্রিকেট খেলতে এসে আমি কি আত্মসম্মান বিসর্জন দিয়েছি?

 

টাইমস/এসএন

Share this news on: