করোনা: কোয়ারেন্টাইনে রোনালদো

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ও ক্রীড়া ব্যক্তিত্ব ক্রিস্টিয়ানো রোনালদো কোয়ারেন্টাইনে আছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি বাংলা।

প্রতিবেদনে জানানো হয়েছে, রোনালদোর ক্লাব জুভেন্তাসের সতীর্থ ডেনিয়েল রুগানির করোনাভাইরাস ধরা পড়েছে। রুগানি, ক্লাব ও দেশ ইতালির হয়ে রক্ষণভাগে খেলেন।

ওই ম্যাচের পর ইনস্টাগ্রামে এক ছবিতে দেখা যায়, রোনালদো তার সতীর্থ রুগানির সঙ্গে জয় উদযাপন করছেন। তারা একসঙ্গে ড্রেসিংরুমে অনেকটা সময় ছিলেন।

যেহেতু তার সঙ্গে একই দলে খেলেছেন রোনালদো, ঝুঁকি তো থেকেই যায়। তাই দেশে ফেরার পর মাদেইরাতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে রোনালদোকেও।

জুভেন্তাস ওয়েবসাইট বলছে, বর্তমানে যে স্বাস্থ্যগত জরুরি অবস্থা চলছে তা বিবেচনায় এনে রোনালদো স্বেচ্ছায় মাদেইরায় অবস্থান করছেন। মূলত ঝুঁকি কমানোর জন্যই রোনালদোর এই অবস্থান।

ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম বলছে, জুভেন্তাস অনুশীলন চালিয়ে যাচ্ছে, যেখানে রোনালদো যোগ দেননি। করোনাভাইরাস যাতে সংক্রমণ না হয় সেজন্যই এই নিরাপত্তা ব্যবস্থা নিয়েছেন রোনালদো।

সম্প্রতি রোনালদোর মা স্ট্রোক করার পর তাকে দেখতে যান এই পর্তুগিজ তারকা। এরপর সরাসরি পর্তুগালে নিজের বাড়ি মাদেইরায় যান রোনালদো।

সোমবার ইতালিয়ান লিগ বন্ধ ঘোষণার আগে রোববার ইন্টার মিলানের বিপক্ষে একটি ম্যাচে জুভেন্তাস ২-০ গোলের জয় পায়। এই ম্যাচটিতে রোনালদো ও রুগানি একই ড্রেসিং রুমে ছিলেন। রুগানি অবশ্য ওই ম্যাচে মাঠে নামেননি।

জার্মানির হ্যানোভারের ডিফেন্ডার টিমো হুবার্সের পর দ্বিতীয় পেশাদার ফুটবলার হিসেবে রুগানির করোনাভাইরাস ধরা পড়েছে।

নিজের টুইটার পাতায় রুগানি লেখেন, "আপনারা খবরে জেনে থাকবেন কী হয়েছে, আমাকে নিয়ে চিন্তা করবেন না। আমি ভালো আছি।"

সবাইকে নিয়ম মানার আহ্বান জানিয়ে রুগানি বলেন, "আমরা নিজেদের ও কাছের মানুষদের জন্য সচেতন থাকি।"

 

 

টাইমস/এইচইউ

Share this news on: