বিশ্বকাপ না জেতা পর্যন্ত বিয়ে করবেন না আফগান ক্রিকেটার রশিদ

বিশ্ব ক্রিকেটে এখন পর্যন্ত তেমন কোনো সাফল্য দেখাতে পারেনি আফগানিস্তান। বিশ্ব ক্রিকেটে দল হিসেবে সাফল্য না ফেলেও একক হিসেবে সাফল্য পেয়েছেন দেশটির বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। যারা বিশ্ব ক্রিকেটে আলো ছড়িয়ে যাচ্ছেন। তাদের মধ্যে ক্রিকেটার রশিদ খান অন্যতম।

ক্রিকেট বিশ্বে তার পদচারণা খুব বেশিদিন না হলেও খুব দ্রুতই আলো ছড়াতে সক্ষম হয়েছেন ২১ বছর বয়সী রশিদ খান। নিজ দেশের গণ্ডি পেরিয়ে আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান এখন বিশ্বতারকা। তার কবজির জাদুতে বশীভূত পুরো ক্রিকেট বিশ্ব। ওয়ানডে, টি-টোয়েন্টি তো বটেই, সবে শুরু করা টেস্ট ফরম্যাটেও আলো ছড়াচ্ছেন তিনি। আইসিসি টি-টোয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ে শীর্ষে রয়েছেন এই লেগি। যার ফলে বিশ্বে তার ভক্ত-শুভাকাঙ্ক্ষীর সংখ্যাও নেহায়েত কম নয়।

আর ভক্ত বেড়ে গেলে যা হয়, ভক্তদের নানান কৌতূহল ও আবদার মেটানোর অলিখিত একটা দায়িত্বও চলে আসে তারকাদের ওপর। সেই সূত্রেই এবার মাত্র ২১ বছর বয়সে রশিদ খানকে শুনতে হলো বিয়ে বিষয়ক প্রশ্ন। যার আবার চতুর উত্তর দিয়েছেন রশিদ খান।

আফগান রেডিও চ্যানেল রেডিও আজাদীকে দেয়া সাক্ষাৎকারে প্রশ্ন আসে যে, কবে নাগাদ বিয়ে করবেন রশিদ?

উত্তরে রশিদ খান বলেন, ‘আফগানিস্তান যেদিন বিশ্বকাপ জিতবে, তারপরই আমি বিয়ে করব।’

সবশেষ ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে ৯ ম্যাচের সবকয়টিতে হেরে নেতিবাচক এক রেকর্ডই গড়েছিল আফগানিস্তান। সেই দলের একজনের এমন এক প্রতিজ্ঞা করাটা অনেকেই দেখছেন অলিক কল্পনা হিসেবে। তারপরও দেখা যাক দলটি কি করতে পারে।

২০১৫ সালে ক্রিকেটে ক্যারিয়ার শুরু করা রশিদ খান আফগানিস্তানের হয়ে এখন পর্যন্ত ৪ টেস্ট, ৭১ ওয়ানডে ও ৪৮টি টি-টোয়েন্টি খেলেছেন। এর মধ্যে ওয়ানডেতে ১৩৩টি এবং টি-টোয়েন্টিতে ৮৯টি ইউকেট নিয়েছেন রশিদ খান।

 

টাইমস/এইচইউ

Share this news on: