বাফুফে নির্বাচন: সভাপতি প্রার্থী থেকে সরে দাঁড়ালেন বাদল রায়

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আবেদন করেছেন সাবেক তারকা ফুটবলার বাদল রায়। শনিবার বিকাল পাঁচটা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ছিল। কিন্তু তার এক ঘণ্টা পর বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের কাছে মনোনয়নপত্র প্রত্যাহারের চিঠি দিয়ে যান বাদল রায়ের স্ত্রী মাধুরী রায়।

নির্ধারিত সময়ের পর মনোনয়নপত্র প্রত্যাহার করায় তার সেই আবেদন গ্রহণ করা হবে কি না, সেটি নিয়ে সিদ্ধান্ত হবে বাফুফের নির্বাচন কমিশনে। এদিন সদস্য পদপ্রার্থীদের দুজন- সাইদুর রহমান মানিক ও জাকির হোসেন বাবুল নির্ধারিত সময়ের মধ্যে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে ২১টি পদের বিপরীতে মোট ৪৭ জন প্রার্থী লড়াই করবেন নির্বাচনে।

মনোনয়নপত্র প্রত্যাহারের চিঠি জমা দিয়ে মাধুরী রায় গণমাধ্যমকে জানান, শারীরিক অসুস্থতার জন্যই তার স্বামী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

বাদল রায় সড়ে দাঁড়ানোয় বাফুফে সভাপতি পদে লড়াই হবে বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন ও শফিকুল ইসলাম মানিকের মধ্যে। সিনিয়র সহ-সভাপতি পদে আবদুস সালাম মুর্শেদীকে ভোটের ময়দানে লড়তে হবে সাবেক তারকা ফুটবলার শেখ মো.আসলামের সঙ্গে।

চার সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আটজন। তারা হলেন- মহিউদ্দিন আহমেদ মহি, তাবিথ আউয়াল, শেখ মুহম্মদ মারুফ হাসান, এসএম আবদুল্লাহ আল ফুয়াদ, কাজী নাবিল আহমেদ এমপি, আমিরুল ইসলাম বাবু, আতাউর রহমান ভূঁইয়া ও ইমরুল হাসান।

আগামী ৩ অক্টোবর হোটেল সোনারগাঁয়ে অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন। ১৩৯ জন ভোটার নির্বাচিত করবেন বাফুফের ২১ সদস্যের নতুন কমিটিকে।

 

টাইমস/এইচইউ

Share this news on: