বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগ: কোন দলে জায়গা পেলেন কে

শুরু হতে চলেছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেট লিগ। পাঁচ দলের অংশগ্রহণে এ টুর্ণামেন্টে বিদেশী খেলোয়াড়দের আনাগোনা নেই। দেশীয় ক্রিকেটাররাই মাঠ কাঁপাবেন। এই মধ্যে প্রতিযোগিতার খেলোয়াড় ড্রাফট সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের খেলোয়াড় ড্রাফটের প্রাথমিক বাছাই শেষ হয়েছে। প্রাথমিক বাছাইয়ে ১৫৭ জন খেলোয়াড়কে পাঁচটি দলে ভাগ করে নেয়া হয়।

কোন দলে জায়গা পেলেন কে –

বেক্সিমকো ঢাকা: মুশফিকুর রহিমকে প্রথমেই দখলে নিয়েছে দলটি। এই দলে মুশফিকের সঙ্গী হবেন- রুবেল হোসেন, তানজিদ তামিম, নাঈম শেখ, আকবর আলী, নাইম হাসান, নাসুম আহমেদ, শাহাদৎ হোসেন দিপু, সাব্বির রহমান, ইয়াসিন আলী রাব্বি, মেহেদি হাসান রানা ও মুক্তার আলী।

ফরচুন বরিশাল: দলটির প্রথম পছন্দ ছিল তামিম ইকবাল। এই দলে তামিমে সতীর্থ হচ্ছেন- পেসার তাসকিন আহমেদ, আফিফ হোসেন, ইরফান শুক্কুর, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহী, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও মাহিদুল অঙ্কন।

মিনিস্টার গ্রুপ রাজশাহী: এই দলে ডাক পেয়েছেন টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ট সেঞ্চুরিয়ান, সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। এই দলের অন্যান্যরা হলেন- সাইফউদ্দিন, ফরহাদ রেজা, নাজমুল শান্ত, আরাফাত সানি, মাহাদী হাসান, নুরুল হাসান সোহান, এবাদত হোসেন, ফজলে রাব্বী, রনি তালুকদার, আনিসুল ইমাম ও রেজাউর রহমান।

জেমকন খুলনা: এবার নিজের বিভাগের হয়েই মাঠে নামবেন বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের সঙ্গে এই দলে আরও আছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বাকি খেলোয়াড়রা হলেন- ইমরুল কায়েস, আরিফুল হক, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, আল আমিন হোসেন (সিনিয়র), শামীম পাটোয়ারী, শফিউল ইসলাম, শুভাগত হোম, শহিদুল ইসলাম ও মোহাম্মদ রিশাদ হোসন।

গাজী গ্রুপ চট্টগ্রাম: কাটার মাস্টার মোস্তাফিজকে প্রথমে দলে ভিড়িয়েছে দলটি। অন্যান্যরা হলেন- লিটন দাস, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, জিয়াউর রহমান, তাইজুল ইসলাম, শামসুর রহমান, নাহিদুল ইসলাম, সৈকত আলী, মমিনুল হক এবং শরিফুল ইসলাম।

প্রসঙ্গত, আসন্ন এ টুর্ণামেন্টে 'এ' গ্রেডভুক্ত খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ১৫ লাখ টাকা। আর ‘বি’ গ্রেডভুক্ত খেলোয়াড়রা ১০ লাখ ও 'সি' গ্রেডভুক্ত ক্রিকেটাররা পাবেন ৬ লাখ টাকা। এছাড়া 'ডি' গ্রেডভুক্ত ক্রিকেটারদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ৪ লাখ টাকা।

 

টাইমস/এসএন

Share this news on: