ইংল্যান্ডকে টপকে আইসিসি সুপার লিগে দ্বিতীয় স্থানে বাংলাদেশ

ক্যারিবিয়ানদের বাংলাওয়াশের মধ্য দিয়ে ইংল্যান্ডকে পেছনে ফেলে আইসিসি সুপার লিগে দ্বিতীয় স্থান দখল করে নিল বাংলাদেশের টাইগাররা। সোমবার ওয়েস্ট ইন্ডিজকে ১২০ রানে পরাজিত করে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ, সেই সাথে নেট রান রেটের হিসাবে হারিয়ে দিয়েছে ইংল্যান্ডকেও।

সিরিজের ৩টি ম্যাচ জিতে সুপার লিগে এখন পর্যন্ত বাংলাদেশের অর্জন ৩০ পয়েন্ট, অন্যদিকে সমসংখ্যক (৩০) পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে পড়েছে ইংল্যান্ড। দেশটির নেট রান রেট ০.৭৯০, যার বিপরীতে বাংলাদেশের নেট রান রেট ১.৮৯৩।

৬ ম্যাচের ৪টিতে জিতে মোট ৪০ পয়েন্ট সহ পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। ৩য়, ৪র্থ ও ৫ম স্থানে যথাক্রমে ইংল্যান্ড, পাকিস্তান ও আফগানিস্তান। 

২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে কোন কোন দেশ সরাসরি খেলার সুযোগ পাবে  তা এই সুপার লিগের মাধ্যমেই নির্ধারন করা হবে । করোনার কারণে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত থাকার পর গত ৩০ জুলাই ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হয়েছে ওয়ানডে সুপার লিগ।

সব মিলিয়ে সুপার লিগে বাংলাদেশের শুরুটা দুর্দান্ত। এই অগ্রগতি ধরে রাখতে পারলে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে চলেছে টাইগাররা।


টাইমস/এনজে

Share this news on: