জয় দিয়ে টেস্ট সিরিজে সমতা

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ১-১ সমতায় সিরিজ শেষ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। বৃহস্পতিবার মিরপুরে দ্বিতীয় টেস্টে ২১৮ রানের জয় পায় টাইগাররা।

দ্বিতীয় টেস্টের ৫ম দিনে জয়ের জন্য জিম্বাবুয়ের লক্ষ্য ছিল ৪৪৩ রান। কিন্তু ২২৪ রানেই গুটিয়ে গেল তারা। এতে মিরপুর টেস্টে ২১৮ রানের দুর্দান্ত জয় তুলে নিল বাংলাদেশ। ফলে দু'দলের ২ ম্যাচ টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ হলো। এর আগে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ১৫১ রানের জয় পেয়েছিলো জিম্বাবুয়ে।

আগে চতুর্থ দিনে ২ উইকেটে ৭৬ রান সংগ্রহ করেছিলো জিম্বাবুয়ে। ৫ম দিনে দুই ইনফর্ম ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর ৪ ও শন উইলিয়ামস ২ রান নিয়ে খেলা শুরু করেন। প্রথমেই উইলিয়ামসকে সরাসরি বোল্ড করে ড্রেসিং রুমের পথ ধরান মোস্তাফিজুর রহমান। সিকান্দার রাজাকে কট অ্যান্ড বোল্ড করে ফেরান তাইজুল ইসলাম। যা জিম্বাবুয়েকে চাপে পেলে দেয়। পরে পিটার মুরকে নিয়ে ভালোই এগিয়ে যাচ্ছিলেন ব্রেন্ডন টেইলর। কিন্তু এই জুটিও ভেঙে দেন মেহেদী হাসান মিরাজ।

মুর সাজঘরে ফেরার পরে আর কেউ হাল ধরতে পারেনি। একে একে আউট হন রেজিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো এবং সর্বশেষ মিরাজের শিকার হন ব্রেন্ডন মাভুতা। আর এই ইউকেটে আউটের মধ্য দিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ দল।

তবে এই সিরিজে জিম্বাবুয়ে দলের হয়ে সাফল্য দেখিয়েছেন ব্রেন্ডন টেইলর। মিরপুরে জোড়া সেঞ্চুরি পেয়েছেন  তিনি। এ নিয়ে তাঁর ৬ টেস্ট সেঞ্চুরির ৫টিই বাংলাদেশের বিপক্ষে।

Share this news on:

সর্বশেষ