দেশের হয়ে টেস্ট নয়, আইপিএল খেলতে ছুটি নিলেন সাকিব

আসন্ন নিউজিল্যান্ড সফর থেকে নিজেকে আগেই সরিয়ে নিয়েছেন সাকিব আল হাসান। পরিবারকে সময় দেয়ার কথা বলে ছুটি নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মাঝপথেই সাকিব চলে গেছেন মার্কিন মুলুকে। তখন থেকেই বাতাসে ভাসছিল নানা রকম কথা। অনেকেই বলেছেন, আইপিএলের আসর সামনে রেখে নিজেকে বিশ্রাম দিতেই জাতীয় দল থেকে সরে গেছেন সাকিব।

নেটিজেনদের সেই সব ধারণায় যেন এবার সত্যি করে দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। আসন্ন শ্রীলঙ্কা সফরের টেস্ট ক্রিকেট খেলতে অপারগতা প্রকাশ করেছেন সাকিব। তিনি জানিয়েছেন, শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের টেস্ট ক্রিকেট চলাকালীন আইপিএলে তার ম্যাচ থাকবে। তিনি টেস্ট ক্রিকেট নিয়ে আপাতত ভাবতে চান না।

বিসিবি’র একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজে অংশ না নিতে বোর্ডকে চিঠি দিয়েছেন সাকিব। বোর্ডও সাকিবের চিঠিতে ইতিবাচক সায় দিয়েছেন।

বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে থাকতে চাইছে না। আমরা কোনো খেলোয়াড়কে জোর করতে পারিনা। কারণ জোর করে কারও কাছ থেকে ভালো পারফরমেন্স বের করা যায় না।

এদিকে সাকিবের এমন চিঠিতে দেশের ক্রিকেট অঙ্গনে শুরু হয়েছে জোর সমালোচনা। অনেকেই মনে করছেন, জাতীয় দলের প্রতিনিধিত্ব করার চেয়ে সাকিবের মতো খেলোয়াড়ের কাছে আইপিএল বা ফ্রাঞ্চাইজি লিগ প্রাধান্য পাওয়াটা বেমানান।

 

টাইমস/এসএন

Share this news on: