নিউজিল্যান্ডকে ২২৭ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টস হেরে ব্যাটিংয়ে নেমে বড় টার্গেট দিতে পারে নাই বাংলাদেশ। মাত্র ২২৬ রান করে অলআউট! তবে ২২৭ রানের টার্গেটে ব্যাট করছে নিউজিল্যান্ড। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৭৮ রান করেছে স্বাগতিকরা।

এর আগে মোহাম্মদ মিঠুনের ৫৭ ও সাব্বির রহমানের ৪৩ রানের ওপর ভর করে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২২৬ রান। শনিবার দ্বিতীয় ওয়ানডেতে ক্রাইস্টচার্চে প্রথমে ব্যাট করতে নেমে লিটন দাস ট্রেন্ট বোল্টকে তুলে মারতে গিয়ে শিকার হলেন লকি ফার্গুসনের দারুণ ক্যাচের। লিটন ১ রান করে ফিরে যাওয়ার পর তামিমও বেশিক্ষণ থাকতে পারেন নাই। মাত্র ৫ রান করেই তিনি বিদায় নিলেন।

এরপর মুশফিকুর রহিম ও সৌম্য সরকার আশার আলো জ্বালিয়েও তারাও নিভে গেলেন। বাইরের বল খেলতে গিয়ে স্টাম্পে টেনে এসেছেন মুশফিক। তবে বিদয়া দেওয়ার আগে তিনি ২৪ রান করেছেন। এরপর বিদায় নিলেন সৌম্য। তিনি করেছেন ২২ রান। এরপর ব্যর্থতার মিছিলে সামিল হলেন মাহমুদউল্লাহও।

তবে বিপর্যস্ত দলকে আবারও ভরসা জোগালেন মিঠুন। তাকে সঙ্গ দিলেন নিষেধাজ্ঞা কমানোর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাব্বির। সাব্বিরের সঙ্গে জুটিতে দুজন রান তুলেছেন ৮২ বলে ৭৫।

এরপর মেহেদী হাসান মিরাজকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেছেন সাব্বির। কিন্তু ১৩ রানে ক্যাচ দিয়ে বেঁচে গিয়ে মিরাজ বাজে শটে উইকেট বিলিয়ে এলেন ১৬ রানে। ফার্গুসনের দারুণ এক স্লোয়ার সাব্বিরকে থামাল ৪৩ রানে। শেষ দিকে মাশরাফির এক ছক্কা ও মুস্তাফিজের একটি বাউন্ডারিতে খানিকটা বেড়েছে দলের রান।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৪৯.৪ ওভারে ২২৬ (তামিম ৫, লিটন ১, সৌম্য ২২, মুশফিক ২৪, মিঠুন ৫৭, মাহমুদউল্লাহ ৭, সাব্বির ৪৩, মিরাজ ১৬, সাইফ ১০, মাশরাফি ১৩, মুস্তাফিজ ৫*; হেনরি ১০-২-৩০-১, বোল্ট ১০-১-৪৯-১, ডি গ্র্যান্ডহোম ৪-০-২৫-১, ফার্গুসন ১০-০-৪৩-৩, অ্যাস্টল ১০-০-৫২-২, নিশাম ৫.৪-০-২১-২)।

টাইমস/ কেআরএস

Share this news on: