নেইমার ভক্তদের জন্য দুঃসংবাদ!

নেইমার ভক্তদের জন্য আবারও দুঃসংবাদ! এবছর ব্রাজিলে অনুষ্ঠিত হতে যাচ্ছে কোপা আমেরিকা। কিন্তু তাতে খেলতে পারবেন না ব্রাজিলিয়ান এই তারকা। কাতারের বিপক্ষ ব্রাজিলের প্রীতি ম্যাচের শুরুতেই গোড়ালিতে চোট পান পিএসজি স্ট্রাইকার।

ইনজুরি এতটাই গুরুতর যে, শেষ পর্যন্ত নিজেদের মাঠে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকা থেকেই ছিটকে গেলেন ব্রাজিলের পোস্টারবয়।

কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে রিচার্লিসনের গোলে এগিয়ে যাওয়ার কিছুক্ষণ পরই প্রতিপক্ষ খেলোয়াড়ের ট্যাকলের শিকার হন নেইমার। মাত্র ২১ মিনিটে খুঁড়িয়ে মাঠ ছাড়েন তিনি। বেঞ্চে বসে তাকে কাঁদতে দেখা গেছে। এরপর সাপোর্টিং স্টাফদের সহায়তায় স্টেডিয়াম থেকে বের হয়ে যান এই ফরোয়ার্ড।

শুরুতে ছোটখাটো ইনজুরি মনে হলেও পরীক্ষা নিরীক্ষার পর জানা গেছে এটা গুরুতর। ব্রাজিল ফুটবল কনফেডারেশন এক বিবৃতিতে জানায়, ‘বুধবার কাতারের বিপক্ষে ডান গোড়ালিতে ব্যথা পেয়েছেন নেইমার। পরীক্ষা-নিরীক্ষার পর দেখা গেছে লিগামেন্টে আঘাত, সেটা গুরুতর। সেরে ওঠা সময়সাপেক্ষ ব্যাপার, তাই কোপায় তার খেলা সম্ভব হচ্ছে না।’

ব্রাজিলের টেকনিক্যাল কমিটি অবশ্য এরই মধ্যে নেইমারের বিকল্প খুঁজতে শুরু করেছে। এখনও তার স্থলাভিষিক্ত হিসেবে কারও নাম ঘোষণা করেনি তারা।

আগামী ১৪ জুন বলিভিয়ার বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল। এরপর ভেনেজুয়েলা ও পেরুর সঙ্গে গ্রুপের দুটি ম্যাচ তাদের। আগামী রবিবার হন্ডুরাসের বিপক্ষে শেষ প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এর আগে ডান পায়ের পঞ্চম মেটাটারসাল ক্ষতিগ্রস্থ হওয়ায় ১০ সপ্তাহ ছিলেন মাঠের বাইরে। সেই ইনজুরি কাটিয়ে গত সপ্তাহেই মাঠে ফেরেন ব্রাজিলের এই তারকা। এরই মধ্যে এক নারীকে হোটেলে ডেকে নিয়ে ধর্ষণ করার অভিযোগ ওঠে নেইমারের বিরুদ্ধে। যদিও ঘটনা পুরোপুরি অস্বীকার করেন নেইমার।

বিতর্কিত এই ঘটনার রেশ কাটনে না কাটতেই নতুন করে ইনজুরিতে পড়লেন তিনি।

 

টাইমস/এইচইউ

Share this news on: