সৌম্যসহ চারজন বাদ, ফিরেছেন রুবেল-শফিউল

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। তাতে সৌম্য সরকারসহ চারজন দল থেকে বাদ পড়েছেন। আর নতুন করে দলে  অন্তর্ভুক্ত হয়েছেন পাঁচজন।

বাদ পড়াদের মধ্যে সৌম্য সরকার ছাড়াও রয়েছেন মেহেদী হাসান, ইয়াসিন মিশু ও আবু হায়দার রনি।

এছাড়া দলে ডাক পাওয়া চারজন হলেন- শফিউল ইসলাম, রুবেল হোসেন, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব ও নাজমুল হোসেন শান্ত।

সোমবার সকালে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ১৫ জনের দল ঘোষণা করে। বুধবার চট্টগ্রামে বাংলাদেশ তাদের তৃতীয় ম্যাচটি খেলবে জিম্বাবুয়ের বিপক্ষে।

সব ধরনের ক্রিকেটে নিয়মিত ভাল করা সৌম্য সরকারের ফর্ম খুব একটা ভাল যাচ্ছে না। বিশ্বকাপে বাজে পারফর্ম্যান্সের পর গত জুলাই মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ব্যাট-বল হাতে তাকে জ্বলে উঠতে দেখা গিয়েছিল। কিন্তু চলমান টি-২০ সিরিজের দুইটি ম্যাচে তার রান সংগ্রহ, যথাক্রমে চার এবং শূন্য যা ক্রিকেট প্রেমীদের হতাশ করেছে।

১৯ বছর বয়সী আমিনুল অবশ্য এই সফরে দলেই ছিলেন তবে কিছু করে দেখানোর সুযোগ পাননি। একজন রিস্টস্পিনারের খোঁজ রয়েছে দলটিতে, আমিনুল ইসলাম হয়ত বাকী দুই ম্যাচের একটিতে সুযোগ পেয়ে যেতে পারেন।

আমিনুলের মত নাঈমেরও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়ে গেছে। তবে তাকে এখন পর্যন্ত স্থানীয় ক্রিকেটেই বেশি দেখা গেছে। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে তিনি ১৬ ম্যাচে ৮০৭ রান করেছেন।

রুবেল হোসেন, গত বছরের আগস্টের পর থেকে কোন আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নামেননি। তাছাড়া এ বছরের ফেব্রুয়ারির পর থেকে কোন টি-২০ ম্যাচেই তাকে দেখা যায়নি। ধারণা করা হচ্ছে, পেস অ্যাটাকে অভিজ্ঞতা যোগ করতে তাকে ডাকা হচ্ছে। শফিউল সর্বশেষ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছিলেন ২০১৭ সালের অক্টোবরে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (ক্যাপ্টেন), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মোহম্মদ নাঈম, আমিনুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত।

 

টাইমস/এইচইউ

Share this news on: