কি হয়েছে দেশের প্রধান সড়কে, সরাসরি

ঈদের ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরেছে মানুষ, তাই তো নগরী ফিরে পেয়েছে তার চেনা রুপ। ফলে যানবাহনের চাপ বেড়েছে। এখন প্রায় প্রতিদিনই সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট দেখা যায়। এতে ভোগান্তিতে পড়ছে সাধারণ যাত্রীরা। একদিকে তীব্র গরম, অন্যদিকে দীর্ঘ সময় যানজটের কবলে পড়ে নগরবাসীর জীবন অতিষ্ট হয়ে পরেছে।

বৃহস্পতিবার (১৯ মে) ঢাকার বিভিন্ন সড়ক কে তীব্র যানজটের ভয়াবহতা দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, ফার্মগেট, তেজগাঁও, উত্তরা থেকে খিলক্ষেত ও বনানী হয়ে কারওয়ান বাজার পর্যন্ত যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। নিউইয়র্কেট,সাইন্সল্যাব,এলিয়েন রোড,ধানমন্ডি ৩২ নম্বর, খামার বাড়ি,বিজয় সরনি,থকে মহাখালী তে তীব্র যানযট দেখা গেছে। 

উল্টো দিকে জাহাঙ্গীর গেট থেকে বনানী পর্যন্ত ছিল প্রচণ্ড যানজট। এ সময় কিছুটা থেমে থেমে গাড়ি চলাচল করলেও সড়কে যাতায়াতকারীদের ভোগান্তি পোহাতে হয়েছে। কুড়িল বিশ্বরোড-রামপুরা রোডে যাতায়াতকারীদেরও একই অবস্থায় পড়তে হয়েছে। মিরপুর-১, ১০, ১১ ও ১২ নম্বর এলাকায় সকাল থেকেই ছিল তীব্র যানজট। 
সকালে জাহাঙ্গীর গেট থেকে মহাখালী ফ্লাইওভারের নিচ পর্যন্ত রাস্তায় পার্কিং করে রাখা সারি সারি গাড়ি দেখা গেছে। রাস্তায় গাড়ি পার্কিং ও স্টপেজ ছাড়া বাসগুলোর যত্রতত্র যাত্রী ওঠানামা করানোর ফলে যানজট এ সময় আরও তীব্র হয়।

এদিকে রাজধানীর মহাখালী, সাতরাস্তা, বিজয় সরণি, বাংলামোটর, শাহবাগ ও মতিঝিলসহ বিভিন্ন স্থানেও দেখা গেছে একই চিত্র। যানবাহন নিয়ন্ত্রণে সকাল থেকেই ট্রাফিক পুলিশদের ব্যস্ত সময় পার করতে দেখা গেছে।

এসব এলাকার রাস্তাগুলো এ সময় সিএনজি, প্রাইভেটকার, বাস ও রিকশাসহ বিভিন্ন যানবাহনে পরিপূর্ণ ছিল। এসব স্থানে দীর্ঘ সময় পরপর সিগন্যাল ছেড়েছে। তবে সেই সঙ্গে গাড়ির লাইনও দীর্ঘ হয়েছে। 

Share this news on: