জাতীয় নির্বাচনে ইভিএম চায় আ. লীগ: কাদের

রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির ধারাবাহিক সংলাপের শেষ দিন নির্বাচন কমিশনে উপস্থিত হয়েছে আওয়ামী লীগসহ বেশ কয়েকটি দল। আওয়ামী লীগের নেতৃত্বে আছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (২৮ জুন) বেলা পৌনে ৩টায় প্রতিনিধি দলটি ইসিতে পৌঁছায়। এ সময় কর্মকর্তারা আওয়ামী লীগ প্রতিনিধি দলকে শুভেচ্ছা জানান।

সংলাপে অংশ নিয়ে ওবায়দুল কাদের বলেন, জাতীয় নির্বাচনে ইভিএমের ব্যবহার চায় আওয়ামী লীগ।

এর আগে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান জানান, ইসির সঙ্গে সংলাপে আওয়ামী লীগের ৬ সদস্যের প্রতিনিধি দল অংশ নেবে।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও রয়েছেন সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, মুহাম্মদ ফারুক খান, উপদেষ্টা পরিষদের সদস্য সাহাবুদ্দিন চুপ্পু, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ ও দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

এদিকে জাতীয় নির্বাচলে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার নিয়ে সংলাপের শেষ ধাপে ১৩টি দলের সঙ্গে বসছে কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নির্বাচন কমিশন। ইভিএমের কারিগরি দিক যাচাই ও দ্বাদশ সংসদ নির্বাচনে যন্ত্রটির ব্যবহার নিয়ে আলোচনার জন্যই এ সংলাপ। এদিন ১৩টি দলের সঙ্গে বসার কথা নির্বাচন কমিশনের।

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ইভিএম পরীক্ষা-নিরীক্ষা ও প্রযুক্তি নিয়ে মতামত নিতে ইসির ডাকা সভায় এ পর্যন্ত আমন্ত্রিত ২৬টি দলের মধ্যে বিএনপিসহ আটটি দল যায়নি।

Share this news on: