হোয়াইটওয়াশের লক্ষ্যে প্রথমে ব্যাটিংয়ে বাংলাদেশ

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতে জিতে আগেই সিরিজ নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। এবার টাইগারদের সামনে লক্ষ্য বিশ্ব চ্যাম্পিয়ন ইংলিশদের হোয়াইটওয়াশ করার। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার।

সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে। মোহাম্মদ তানভির ইসলামের অভিষেক হচ্ছে এবং দ্বিতীয় ম্যাচ থেকে বাদ পড়া শামিম পাটওয়ারি আবারও ফিরেছেন দলে।

প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন নাজমুল হোসেন শান্ত। ধারাবাহিকভাবে পারফর্ম করে দ্বিতীয় ম্যাচেও হেসেছে তার ব্যাট। আর তার ব্যাটে ভর করেই দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে নেয় বাংলাদেশ। আর বল হাতে দুর্দান্ত পারফর্ম করে দলের জয়ের ভীত গড়ে দেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

সিরিজের প্রথম ম্যাচের আগে ইংল্যান্ড-বাংলাদেশ টি-টোয়েন্টিতে একবারই মুখোমুখি হয়েছিল। ২০২১ সালের বিশ্বকাপে বাংলাদেশকে সাহজেই হারিয়ে দিয়েছিল ইংলিশরা। তবে এবার দ্বিতীয় দেখাতেই বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে জয়ের মুখ দেখল টাইগাররা। আর সিরিজের দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত জয়ে বাংলাদেশ নিশ্চিত করে সিরিজ। এবার বাংলাদেশের সামনে ইংলিশদের হোয়াইটওয়াশ করার হাতছানি।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, রনি তালুকদার, লিটন কুমার দাস, মোহাম্মদ তানভির ইসলাম, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, শামিম হোসেন পাটওয়ারি, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও মেহেদি হাসান মিরাজ।

ইংল্যান্ড একাদশ: ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক), ডেভিড মালান, বেন ডাকেট, মঈন আলী, স্যাম কারান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, জোফরা আর্চার ও রেহান আহমেদ।

Share this news on: