অভিষেকেই ফিফটি তৌহিদ হৃদয়ের

সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে ছিলেন তিনি। কিন্তু দেশের জার্সিতে মাঠে নামা হয়নি তৌহিদ হৃদয়ের। ওয়ানডে দলে জায়গা না হলেও ইতিহাস গড়ে ইংল্যান্ডকে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করার সিরিজে অভিষেক হয় তার।

এবার আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে অভিষেক হয় হৃদয়ের। আর মাঠে নেমেই আইরিশ বোলারদের দারুণভাবে সামলে অভিষেক রাঙিয়েছেন তিনি। নিজের প্রথম ম্যাচে ব্যাট করতে নেমেই ফিফটি হাঁকিয়েছেন দেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার।

শনিবার (১৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দেশের হয়ে ১৪০তম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে অভিষেক হয় হৃদয়ের। অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদের ফর্মহীনতায় স্কোয়াডে নিজেকে মেলে ধরার সুযোগ পান এই তরুণ।

এদিন তৃতীয় বাংলাদেশি হিসেবে অভিষেক ওয়ানডেতে ফিফটি পেলেন তৌহিদ হৃদয়। তার আগে নাসির হোসেন ও ফরহাদ রেজা এই কৃতিত্ব অর্জন করেছিলেন। ৩৬তম ওভারে গ্রাহাম হিউমের প্রথম বলে সিঙ্গেল নিয়ে মাইলফলকে পৌঁছান হৃদয়। ৫ বাউন্ডারিতে ফিফটি করতে তার লেগেছে ৫৫ বল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২১২ রান। সাকিব ৯০ ও তৌহিদ হৃদয় ৫৪ রানে অপরাজিত রয়েছেন।

Share this news on: