অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু অসুস্থ

অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক। ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে তিনি অসুস্থ হয়ে পড়েন। অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু’র সুস্থতা কামনা করেছেন দলীয় নেতাকর্মী ও আইনজীবীরা।

অ্যাডভোকেট আবদে ওয়াহিদ জানান, সুুুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও ঢাকা জেলা আইনজীবী সমিতির সদ্য সমাপ্ত নির্বাচনে অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু দলীয় প্রার্থীদের পক্ষে দিন-রাত কাজ করেছেন। এরপর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় তিনি অসুস্থ হয়ে পড়েন।

ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া জুবায়ের বলেন, অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু দেশের আইনাঙ্গনে এক উজ্জ্বল তারকা। তিনি আমাদের সকলের অভিভাবক। আইনজীবীদের আস্থার ঠিকানা ও ভরসার জায়গা অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু। অনেক অসচ্ছল আইনজীবী আছে, যারা প্রকাশ্যে আসেন না। কিন্তু অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু অসচ্ছল আইনজীবীদের পাশে সবার আগে গিয়ে দাঁড়িয়েছেন।

অ্যাডভোকেট গোলাম কিবরিয়া জুবায়ের আরও বলেন, আইনজীবীদের স্বার্থ সুরক্ষা ও বিপদে আপদে সবসময় নিজেকে আগলে দিয়েছেন নজিবুল্লাহ হিরু। তিনি একজন প্রচার বিমূখ মানুষ। তিনি দলীয় সব প্রোগ্রামে সবার আগে থাকেন। কোনো বিশ্রাম নেই, বিরতি নেই, দলীয় প্রোগ্রাম হলে অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু নিজের কথাও ভুলে যান। বঙ্গবন্ধুর আদর্শের এক সাহসী যোদ্ধা তিনি। যেকোনো বিষয়ে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা পাওয়ার পর কাজী নজিবুল্লাহ হিরু নিজের সবটুকু উজাড় করে দিয়ে কাজ করেন। তিনি দলীয় কর্মসূচীর পাশাপাশি ব্যক্তিগত ভাবেও অনেক কাজ করেন।

গোলাম কিবরিয়া জুবায়ের বলেন, অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু বিগত দিনে বিএনপি-জামায়াত ও ১/১১ এর সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের মামলা নিয়ে কাজ করেছেন। তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়ে আদালতে দাঁড়িয়েছেন দলীয় নেতাকর্মীদের পক্ষে। কিন্তু তিনি কখনো এসব প্রচার করতে চাননি। তিনি প্রচার করেনও না। তিনি একটু অসুস্থ ছিলেন, এখন ভালো আছেন। আমরা সবার কাছে দোয়া চাই।

প্রসঙ্গত, গত ২৪ ডিসেম্বর দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু। ২২তম জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা তার নাম ঘোষণা করেন। অ্যাডভোকেট কাজী নজীবউল্লাহ্ হিরু এর আগে বাংলাদেশ আওয়ামী যুব লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক, জগন্নাথ কলেজ ছাত্রলীগের সভাপতি, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন।


Share this news on:

সর্বশেষ

img
যাত্রী কল্যাণ সমিতির প্রতিবেদন : ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ৪০৭ Apr 20, 2024
img
পাগলা মসজিদের দানবাক্সে এবার রেকর্ড ২৭ বস্তা টাকা Apr 20, 2024
img
মালয়েশিয়ায় শোষণের শিকার বাংলাদেশি শ্রমিকরা : জাতিসংঘ Apr 20, 2024
img
শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল Apr 20, 2024
img
তীব্র তাপপ্রবাহ : প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ Apr 20, 2024
img
সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি Apr 19, 2024
img
বিশ্বের ১০০ প্রভাবশালীদের তালিকায় আলিয়া Apr 19, 2024
img
পালিয়ে আসা ২৮৫ জনকে ফেরত নিচ্ছে মিয়ানমার: পররাষ্ট্রমন্ত্রী Apr 19, 2024
img
গ্রেপ্তারি পরোয়ানার শঙ্কায় নেতানিয়াহু, ইসরায়েলে জরুরি বৈঠক Apr 19, 2024
img
পালিয়ে বাংলাদেশে এলেন আরও ১১ বিজিপি সদস্য Apr 19, 2024