বাংলালিংক ইনোভেটর্সে বিজয়ীদের নাম ঘোষণা

প্রতিভাবান তরুণদের উদ্ভাবনী ক্ষমতা ও পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য আয়োজিত ‘বাংলালিংক ইনোভেটর্স’ এর তৃতীয় আসরের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে।

শনিবার রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে বাংলালিংক আয়োজিত এই অনুষ্ঠানের চূড়ান্ত পর্বে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এই পর্বে যানবাহনের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করার ডিজিটাল পরিকল্পনা উপস্থাপন করে সেরা হয়েছে টিম সিলভার লাইনিং।

বিজয়ী হিসেবে তারা অ্যামস্টার্ডামে অবস্থিত বাংলালিংকের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওনের প্রধান কার্যালয় পরিদর্শন ও বাংলালিংকের স্ট্র্যাটেজিক অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামের অ্যাসেসমেন্ট সেন্টারে যোগ দেওয়ার সুযোগ পাবে।

এছাড়া বর্জ্য ব্যবস্থাপনা ও দৈনন্দিন জীবনে ব্যবহৃত দ্রব্য যাচাই ব্যবস্থার ওপর ডিজিটাল পরিকল্পনা উপস্থাপন করে দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে টিম লাস্ট মিনিট ও টিম থ্রি অ্যান্ড অ্যা হাফ মেন। তারা বাংলালিংকের স্ট্র্যাটেজিক অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামের অ্যাসেসমেন্ট সেন্টারে যোগ দেওয়ার সুযোগসহ পাবে আকর্ষণীয় পুরস্কার।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ১৭ হাজার প্রতিযোগী প্রাথমিকভাবে আবেদন করেছিলেন। কয়েকটি ধাপের বাছাই প্রক্রিয়ার মাধ্যমে উদ্ভাবনী প্রকল্প বেছে নেওয়া হয়। বাছাইকৃত প্রতিযোগীরা নিজেদের দক্ষতা বৃদ্ধির জন্য গ্রুমিং সেশনে বিশেষজ্ঞদের কাছ থেকে প্রশিক্ষণের সুযোগ পান।

প্রতিযোগীদের নিয়ে গঠিত মোট ৫টি দল চূড়ান্ত পর্বে ডিজিটাল ব্যবসায়িক পরিকল্পনা উপস্থাপন করে। তিন সদস্যের বিচারক বোর্ড তাদের মূল্যায়ন করে সেরা তিনটি দলকে নির্বাচিত করে।

বাংলালিংকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, ‘টেকসই উন্নয়নের ক্ষেত্রে ডিজিটাল উদ্ভাবনকে এখন সারা বিশ্বে গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। তরুণদের প্রাথমিক পর্যায় থেকেই উদ্ভাবনী হতে উৎসাহ দিতে পারলে তারা বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশকে এগিয়ে নিতে সক্ষম হবে। বাংলালিংক তরুণদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে ভবিষ্যতেও তাদের ক্ষমতায়নে ভূমিকা রাখবে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী ও বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলালিংকের প্রধান মানবসম্পদ কর্মকর্তা মনজুলা মোরশেদ প্রমুখ।

  

টাইমস/এএইচ/এসআই

Share this news on: