আট দিন পর কাজে ফিরলেন পোশাক শ্রমিকরা

শ্রমিক অসন্তোষের কারণে টানা আটদিন বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল থেকে শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ার প্রতিটি তৈরি পোশাক কারখানায় পুরোদমে কাজ চলছে। কাজে ফিরেছেন এইসব কারখানার শ্রমিকরা।

যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার ভেতরে ও বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে। আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কে যান চলাচলও স্বাভাবিক রয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় জামগড়া এলাকায় এক সংবাদ সম্মেলনে ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেন, সকাল থেকেই শ্রমিকরা নিজ নিজ কারখানায় কাজে যোগ দিয়েছেন। এখন পর্যন্ত কোনও কারখানায় শ্রমিক অসন্তোষের খবর পাওয়া যায়নি।

পুলিশ সুপার আরও বলেন, শ্রমিক অসন্তোষের ঘটনায় যারা উসকানি দিয়ে শ্রমিকদের সড়কে নামিয়ে দিয়েছেন তাদের কে পুলিশ চিহ্নিত করেছে। এছাড়াও এ ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

মজুরি বৈষম্যের অভিযোগ তুলে টানা ৮দিন পোশাক শ্রমিকরা আশুলিয়া শিল্পাঞ্চল এলাকার বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। রবিবার পুনরায় মজুরি কাঠামো ঘোষণার পরও সোমবার সকালে শ্রমিকরা কারখানায় প্রবেশের পর এসে বেসিক বেতন বৃদ্ধি ও লোক দেখানো বেতন বৃদ্ধির অভিযোগে সড়ক অবরোধ করে রাখে।

 

টাইমস/এএস/এসআর/এইচইউ

Share this news on:

সর্বশেষ