• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬

‘এসডিজি ও নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সরকার বদ্ধপরিকর’

‘এসডিজি ও নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সরকার বদ্ধপরিকর’

নিজস্ব প্রতিবেদক১০ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২০পিএম, ঢাকা-বাংলাদেশ।

এসডিজি ও নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রোববার দুপুরে রংপুরের আরডিআরএস মিলনায়তনে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

এ সময় স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে সবাইকে কাজ করার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, বিশ্বের ১৬৯টি দেশের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে সামনে এগিয়ে নিতে হবে। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সরকার বদ্ধপরিকর।

প্রধানমন্ত্রী দেশের জন্য ঘুমকে হারাম করে কাজ করছেন উল্লেখ করে টিপু মুনশি বলেন, প্রধানমন্ত্রী ৭২ বছর বয়সে এখনও প্রতিদিন ১২ থেকে ১৪ ঘণ্টা কাজ করছেন। শুধু দেশের জন্য ঘুমকে হারাম করে জেগে আছেন। আমাদেরকেও জেগে উঠতে হবে। প্রধানমন্ত্রীর মতো ঘুমকে হারাম করে দেশের জন্য কাজ করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের (এসডিজি বিষয়ক) মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, পরিকল্পনা কমিশনের (সাধারণ অর্থনীতি বিভাগ) সিনিয়র সচিব ড. শামসুল আলম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মোঃ রইছউল আলম মণ্ডল, গভর্নেন্স ইনোভেশন ইউনিটের উপ-পরিচালক (উপ সচিব) মোহাম্মদ আলী নেওয়াজ রাসেল, রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী ।

এছাড়া রংপুর বিভাগের আট জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়রসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, নাগরিক সমাজের প্রতিনিধি, পেশাজীবী ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে বিকালে রংপুর পর্যটন মোটেলের হল রুমে বাণিজ্যমন্ত্রী বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের ( বিডা) সেমিনারে প্রধান অতিথি হিসাবে যোগ দেন।

 

টাইমস/এমএএইচ/এক্স

নুসরাতকে পুড়িয়ে হত্যার আরেক পরিকল্পনাকারীসহ দুইজন গ্রেপ্তার

নুসরাতকে পুড়িয়ে হত্যার আরেক পরিকল্পনাকারীসহ দুইজন গ্রেপ্তার

মাদ্রাসছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় সন্দেহভাজন আরও দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শনিবার রাঙ্গামাটি ও কুমিল্লায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন নুসরাত জাহান রাফি হত্যার পরিকল্পনাকারী।

নুসরাতকে পুড়িয়ে হত্যা: সোনাগাজী উপজেলা আ. লীগের সভাপতি রিমান্ডে   

নুসরাতকে পুড়িয়ে হত্যা: সোনাগাজী উপজেলা আ. লীগের সভাপতি রিমান্ডে  

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলায় ফেনীর সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার সন্ধ্যায় ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফ উদ্দিন আহমেদ এই রিমান্ড মঞ্জুর করেন।

নুসরাত হত্যায় আর্থিক লেনদেন হয়েছিল: সিআইডি

নুসরাত হত্যায় আর্থিক লেনদেন হয়েছিল: সিআইডি

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার ঘটনায় আর্থিক লেনদেনের কিছু সুনির্দিষ্ট তথ্য পেয়েছে সিআইডি। শনিবার ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় গিয়ে বিভিন্ন বিষয়ে তদন্তের পর এ কথা জানান পুলিশ সদর দপ্তরের তদন্ত দলের সদস্য সিআইডির পুলিশ সুপার সম্রাট মোস্তফা কামাল।

জাতীয়

বিসিএস ডাক্তার সেজে ওষুধ বিক্রেতার প্রতারণা!

বিসিএস ডাক্তার সেজে ওষুধ বিক্রেতার প্রতারণা!

টাঙ্গাইলে এফ এম শাহ সেকেন্দার (৪৭) নামের এক ভুয়া ডাক্তারকে গ্রেপ্তার করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। পরে শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার রোকনুজজামান তাকে ছয় মাসের কারাদণ্ড দেন।

জাতীয়

স্কুলের প্রশ্নপত্রে পর্নো তারকার নাম: সেই শিক্ষক বরখাস্ত

স্কুলের প্রশ্নপত্রে পর্নো তারকার নাম: সেই শিক্ষক বরখাস্ত

রাজধানীর রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির পরীক্ষায় দুটি প্রশ্নের সম্ভাব্য উত্তরে দুই পর্নো তারকার নাম উল্লেখের দায়ে শিক্ষক শংকর চক্রবর্তীকে বরখাস্ত করা হয়েছে। শনিবার তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় বলে বিদ্যালয় সূত্রে জানা গেছে।

জাতীয়

গলায় বিস্কুট আটকে শিশুর মৃত্যু

গলায় বিস্কুট আটকে শিশুর মৃত্যু

কন্যাশিশুটির বয়স তিন বছর। বাড়ি মেহেরপুর গাংনি উপজেলার নিত্যনন্দপুর গ্রামে। শনিবার বেলা ১১টার দিকে বাবা মিলন মন্ডল কলেজে ছিলেন। মা তাপসী মন্ডল সংসারের কাজে ব্যস্ত। এ সময় একমাত্র কন্যা সন্তান মিতা বাড়িতে রাখা বিস্কুট খাওয়া শুরু করে।

রাজনীতি

প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে অস্ত্রসহ আ.লীগ নেতা আটক

প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে অস্ত্রসহ আ.লীগ নেতা আটক

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর সভাস্থলের সামনে থেকে অস্ত্র ও গুলিসহ এক আওয়ামী লীগ নেতাকে আটক করেছে পুলিশ। শুক্রবার লাইসেন্স করা পিস্তল ও আটটি গুলিসহ তাকে আটক করা হয়। আটক ওই ব্যক্তির নাম আটক হওয়া ব্যক্তির নাম এম এ মান্নান। তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

জাতীয়

বাংলাদেশি যুবকের টানে ঘর ছাড়লেন ৫২ বছর বয়সী মার্কিন নারী!   

বাংলাদেশি যুবকের টানে ঘর ছাড়লেন ৫২ বছর বয়সী মার্কিন নারী!  

বাংলাদেশি যুবকের ভালোবাসার টানে ঘর ছাড়লেন ৫২ বছর বয়সী এক মার্কিন নাগরিক। প্রেমিকের টানে সুদূর আমেরিকা থেকে বাংলাদেশে ছুটে আসা ওই নারীর নাম ডংসন লং। আর বাংলাদেশি ওই যুবকের নাম ফয়সাল আহমেদের (২৭)। তিনি চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বনানীপাড়ার সোনালী ব্যাংক কর্মচারী শাহাবুল হোসেনের ছেলে।

বিনোদন

কলকাতার ছবিতে আইরিন

কলকাতার ছবিতে আইরিন

চিত্রনায়িকা আইরিন। ঢালিউড চলচ্চিত্রে ভালো ভালো কাজ করে ইতোমধ্যে জনপ্রিয়তা পেয়েছেন তিনি। সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে এবার বিদেশের মাটিতেও নিজের অভিনয় প্রতিভা তুলে ধরতে চান আইরিন। এতদিন সেই সুযোগের অপেক্ষায় ছিলেন তিনি। তবে এবার সে সময় এসেছে তার।