স্মার্টফোনে মূল্যছাড় দেবে রবি

গ্রাহকদের কাছে স্মার্টফোন সহজলভ্য করতে বিশেষ মূল্যছাড় দেবে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর কোম্পানি রবি। এ জন্য ইয়াবেএক্স নামে একটি প্রতিষ্ঠানের সঙ্গে একটি চুক্তি করেছে রবি।

রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ এবং ইয়াবেএক্সর প্রধান নির্বাহী রজত দয়াল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তি সাক্ষর করেন।

দেশের বৃহত্তম ৪.৫ জি নেটওয়ার্ক গড়ে তুলেছে রবি। অন্যদিকে উদীয়মান বাজারগুলোতে স্মার্টফোন কিনতে গ্রাহকদের আর্থিক সুবিধা দিচ্ছে ইয়াবেএক্স। এই চুক্তির ফলে দেশে ডিজিটাল জীবনধারার বিকাশে এক আমূল পরিবর্তন আসবে বলে মনে করছে সংশ্লিষ্টরা।

মাহতাব উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের মাথাপিছু আয়ের তুলনায় স্মার্টফোনের গড় মূল্য অনেক বেশি। এ চুক্তির ফলে আমরা কম খরচে গ্রাহকদের হাতে হ্যান্ডসেট পৌঁছে দিতে পারব। পাশাপাশি রবির বিগ ডাটা বিশ্লেষণ ও ফিনটেকের ক্ষেত্রে একটি মাইলফলক হবে এ পদক্ষেপ।

অপরদিকে রজত দয়াল বলেন, আমাদের লক্ষ্য দেশের মানুষরা যেন সহজ ও সাশ্রয়ী উপায়ে স্মার্টফোন কেনার সুযোগ পান। এরফলে ডিজিটাল জীবনধারা বিকাশের পাশাপাশি আর্থিক অগ্রগতিও নিশ্চিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন রবির প্রধান ডিজিটাল সার্ভিস কর্মকর্তা শিহাব আহমেদ, প্রধান প্রযুক্তি কর্মকর্তা মেধাত আল হুসেইনি, পাবলিক অ্যাফেয়ার্সের ভাইস প্রেসিডেন্ট রাজ শরীফ শাহ জামাল, ইয়াবেএক্সের ভাইস প্রেসিডেন্ট রেমাস তেওদোরেসকু, প্রধান বিপণন সুরদ্বীপ ভার্মা প্রমুখ।

 

টাইমস/এএস

Share this news on: